আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!

0
242

খবর৭১ঃমানবদেহের জন্য ক্ষতিকর পামওয়েল, ঘনচিনি, রং, স্যাকারিন, অ্যারারুট দিয়ে তৈরি ২ হাজার আইসক্রিম ধ্বংস করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

শনিবার (২৩ মার্চ) দুপুরে হাটহাজারী পৌরসভার আব্বাসিয়া পুল এলাকায় নিউ লাকি আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে এসব আইসক্রিম ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন জানান, আইসক্রিমে মানবদেহের জন্য ক্ষতিকর উপদান ব্যবহার করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে একটি আইসক্রিম কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে পামওয়েল, ঘনচিনি, রং, স্যাকারিন, অ্যারারুট মিশিয়ে আইসক্রিম তৈরির সত্যতা পাওয়া যায়।

তিনি বলেন, আইসক্রিমগুলো বিভিন্ন স্থানে শিশুদের কাছে বিক্রি করা হয়। পামওয়েল, রং, স্যাকারিন, অ্যারারুট, ঘনচিনি দিয়ে তৈরি এসব আইসক্রিম মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। চকবার আইসক্রিম বানাতে পামওয়েল এবং চিনির খরচ বাঁচাতে ঘনচিনি ব্যবহার করেন অসাধু ব্যবসায়ীরা।

মো. রুহুল আমিন বলেন, আইসক্রিম তৈরিতে ক্ষতিকর উপাদান ব্যবহার করায় নিউ লাকি আইসক্রিম কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি পামওয়েল, ঘনচিনি, রং, স্যাকারিন, অ্যারারুট দিয়ে তৈরি ২ হাজার আইসক্রিম ধ্বংস করা হয়েছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here