কোহলির আরও একটি সেঞ্চুরি

0
237

খবর৭১ঃআরও একটি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের নাগপুরে ১০৭ বলে সেঞ্চুরি করেন ভারতীয় ক্রিকেট দলের এইঅধিনায়ক। এটা কোহলির ওয়ানডে ক্রিকেটক্যারিয়ারের ৪০তম সেঞ্চুরি।

একদিনের ক্রিকেটেসেঞ্চুরি করার দিক থেকে কোহলির ওপরে আছেন একমাত্র শচীন টেন্ডুলকার। কিংবদন্তি শচীনকে স্পর্শ করতে আর মাত্র ৯টি সেঞ্চুরি করতে হবে বিরাটকে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে গত ১০ বছরে একের পর এক রেকর্ডগড়ে যাচ্ছেন কোহলি। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন কিংবদন্তিক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন কোহলি।

টেস্ট এবং ওয়ানডে মিলে সর্বোচ্চ ১০০টি সেঞ্চুরির ইতিহাস গড়ে অবসর নেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার শচীন।টেস্ট এবং ওয়ানডে মিলে ইতিমধ্যে ৬৫টি সেঞ্চুরি করেছেন কোহলি।টেন্ডুলকারকে স্পর্শকরতে কোহলির আর প্রয়োজন ৩৫টি শতক।

ক্রিকেট মাঠে কোহলিযেভাবে দাপুটে ব্যাটিং করছেন, এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে একশটিসেঞ্চুরি পেতে তেমন বেগ পাওয়ার কথা নয় তার!

শেষ পর্যন্ত ১২০ বল খেলে ১০টি চারের সাহায্যে ১১৬ রান করে ফেরেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং বিপর্যয়ের দিনে কোহলির সেঞ্চুরি সুবাদে ৪৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫০ রান তুলতে সক্ষম হয় ভারত।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here