নোবেল পুরস্কারতো ‘ইমরান’ পেয়েই গেছেন: আকরাম

0
338

খবর৭১ঃ পাকিস্তানে আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে ভারতের হাতে তুলে দিয়েছে পাকিস্তান। অভিনন্দনকে ফেরত দেয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা।

ভারতীয় পাইলটকে ফেরত দেয়ায় নোবেল পুরস্কারের দাবি উঠেছে ইমরানের জন্য। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান অবশ্য বলছেন তিনি এই পুরস্কারের যোগ্য নন।

কিংবদন্তি ক্রিকেটার ইমান খান টুইটারে লেখেন, নোবেল শান্তি পুরস্কারের যোগ্যআমি নই। এই পুরস্কারের যোগ্য সে, যে কাশ্মীরকে নিয়ে ভারত-পাকিস্তানের বিবাদ মেটাতে পারে।

ইমরানের প্রশংসা করে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম টুইটারে লেখেন, আপনার অধীনে দেশের মানুষ ভালো আছে, ইতিবাচক ও নিরাপদ অনুভব করছে। নেতা, আপনার নোবেল শান্তি পুরস্কার পাওয়ার দরকার নেই, আমাদের চোখে আপনি এর মধ্যেই নোবেল শান্তি পুরস্কার পেয়ে গেছেন!

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে।

এই ঘটনার পর পাকিস্তানে হামলা চালায় ভারত। পাকিস্তানের আকাশসীমায় ঢোকায় দুই ভারতীয় বিমান ভূপাতিত করার দাবি করছে পাকিস্তান। এ সময় ভারতীয় বিমানবাহিনীর দুই পাইলটকে আটক করে পাক সেনারা।

হামলা করতে গিয়ে আহত অবস্থায় আটক হন ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন। আহত অবস্থায় পাকিস্তান সেনাবাহিনীর হাতে গ্রেফতার হওয়ার পর অভিমান্নুকে প্রথমে চিকিৎসা দেয় পাক সেনারা।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here