বাগেরহাটে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কাস পার্টিসহ চেয়ারম্যান পদে ১৬ জনের মনোনয়নপত্র জমা, বিদ্রোহী-২

0
228

বাগেরহাট প্রতিনিধিঃ
আসন্ন চতুর্থ ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বাগেরহাটের নয় উপজেলায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ওয়ার্কাস পার্টি, বিদ্রোহীসহ মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে পাঁচ উপজেলায় চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় আওয়ামী লীগ দলীয় ওই চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। দুটি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দুজন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে স্ব স্ব রিটার্নীং কর্মকর্তাদের কাছে তারা তাদের এই মনোনয়নপত্র জমা দেন। তবে বাগেরহাটের কোন উপজেলায় বিএনপি’র কোন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন না।
অন্যদিকে, আওয়ামী লীগ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাউকে মনোনয়ন না দেয়ায় এদুটি পদের বিপরীতে আওয়ামী লীগের একাধিক প্রার্থী আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাগেরহাট সদর উপজেলায় সরদার নাসির উদ্দীন, ফকিরহাটে স্বপন কুমার দাস, মোল্লাহাটে শাহীনুল আলম ছানা, চিতলমারীতে অশোক কুমার বড়াল, কচুয়ায় এস এম মাহফুজুর রহমান, মোরেলগঞ্জে এ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, শরণখোলায় কামাল উদ্দীন আকন, রামপালে মোয়াজ্জেম হোসেন এবং মোংলায় আবু তাহের হাওলাদার। ফকিরহাট উপজেলায় ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ এবং জাতীয় পার্টি (এরশাদ) শেখ আলা উদ্দীন আলাল। চিতলমারীতে স ম গোলাম সরোয়ার ও এস এম মনিরুজ্জামান। মোল্লাহাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীনুল আলম ছানার বিরুদ্ধে নিজ দলের জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও তার ছেলে আল মামুন মোল্লাও মনোনয়নপত্র দাখিল করেন। মোরেলগঞ্জে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে আরেক আওয়ামী লীগ নেতা রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান ওরফে জাপান বাবুল বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।
তারা হলেন, বাগেরহাট সদরে ভাইস চেয়ারম্যান পদে আমির হোসেন, মহিতুল ইসলাম পল্টন, সরদার আব্দুল কাদের, সরদার মাসুদুর রহমান, খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিজিয়া পারভীন, রীনা সুলতানা, পারভীন খানম, মোরেলগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে মো. এনামুল হক রিপন, মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আজমীন নাহার, ফাহিমা খানম, শরণখোলায় ভাইস চেয়ারম্যান পদে মো. বাবুল আকন, মো. মেজবাহ উদ্দিন, মো. শাহীন হাওলাদার, মো. হাসানুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাহিমা আক্তার হাসি, রীনা আক্তার সাগর, শিখা আক্তার ও নাজমীন আক্তার মুরাদ। চিতলমারীতে ভাইস চেয়ারম্যান পদে রাজু আহমেদ, সাহেব আলী ফরাজী, মিলন কান্তি বাড়ৈ, এস এম মাহাতাবুজ্জামান, আনন্দ লাল দত্ত, মো. রাশেদ শেখ, শেখ লিমন, বাবুল হোসাইন শেখ মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিবানী রাণী,         সুলতানা মল্লিক, সাবেরা বেগম ও চারুবালা হিরা। ফকিরহাটে ভাইস চেয়ারম্যান পদে শেখ মোস্তাহিদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহুরা খানম। মংলায় ভাইস চেয়ারম্যান পদে সনেট হালদার, পিযুষ কান্তি মজুমদার, মো. ইকবাল হোসেন, উৎপল কুমার মন্ডল, মো. শাহজাহান সিদ্দিকী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নাহার হাই, কমলা বেগম, সুমি লীলা। রামপালে ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক লিপন ও মেহেদী হাসান মিন্টু মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা ও তাহেরা খাতুন। মোল্লাহাটে ভাইস চেয়ারম্যান পদে এস এন শাহেদ হোসেন, মিজানুর রহমান, মো. সেলিম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে হিরা খানম, খুরশিদা বেগম। কচুয়াতে ভাইস চেয়ারম্যান পদে আলী হাসান দিদার সুজন, হাজরা ওবায়দুর রেজা সেলিম, মো. ফিরোজ আহমেদ, শেখ সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে হনুফা খাতুন, মাধবী রানী, তানিয়া আক্তার, নাজমা সরোয়ার। প্রার্থীরা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থক।
বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ও পাঁচ উপজেলার রিটার্নীং কর্মকর্তা মো. জহিরুল ইসলাম এবং জেলা নির্বাচন কর্মকর্তা ও চার উপজেলার রিটার্নীং কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ সন্ধ্যায় এই প্রতিবেদককে বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কাস পার্টি ও স্বতন্ত্রসহ মোট ১৬ জন চেয়ারম্যান পদে এবং ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here