তালার বালিয়ায় বসতবাড়ির সীমাণা নির্দ্ধারণে দু’পক্ষের বিরোধ চরমে

0
228

সেলিম হায়দার, প্রতিনিধি ॥
সাতক্ষীরার তালার বালিয়ায় দু’টি তেঁতুল গাছের মালিকানা পেতে সীমাণা নির্দ্ধারণ নিয়ে মিথ্যা অযুহাতে ওয়াজেদ আলী শেখ নামে এক ব্যক্তি প্রতিবেশী রেজাউল মোল্ল্যা নামে অপর প্রতিবেশীকে একের পর এক হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় পুলিশ ফাঁড়িসহ গণ্যমান্য ব্যক্তি বর্গের শালিসীকেও অমান্য করছেন তিনি।
অভিযোগে প্রকাশ,তালা উপজেলার বালিয়া গ্রামের মৃত আছির উদ্দীন শেখের ছেলে ওয়াজেদ আলী শেখ ও মোবারেক মোল্ল্যার ছেলে রেজাউল মোল্ল্যা প্রায় ২০ বছর পূর্বে স্থানীয় তেঘরিয়া মৌজার এসএ ১৯৩ খতিয়ানের ২০১১ দাগের ৩৬ শতক জমির মধ্য থেকে পৃথক দলিলে যথাক্রমে ৬ ও ১৬ শতাংশ জমি খরিদ করে সেখানে বসতবাড়ি নির্মাণপূর্বক শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। এরই মধ্যে যার যার সীমাণায় বিভিন্ন প্রজাতির বনজ ও ফলদ বৃক্ষ রোপন করে যে যার মত ভোগ-জাত করে আসছেন।
এরই মধ্যে ওয়াজেদ আলী তার সীমাণা লাগোয়া দু’টি তেঁতুল গাছের মালিকানা পেতে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় রেজাউলের বিরুদ্ধে হয়রাণীমূলক অভিযোগ করে আসছেন। ইতোপূর্বে একাধিকবার এনিয়ে স্থানীয় ফাঁড়ি পুলিশের মধ্যস্থতায় গণ্য-মান্য ব্যক্তিদের নিয়ে শালিসী ও সার্ভেয়ার দ্বারা সুষ্ঠু জরিপ করিয়ে সীমাণা নির্দ্ধারণ ও বিবাদমান তেঁতুল গাছ দু’টি রেজাউলের অংশে পড়লেও ওয়াজেদের জোরালো দাবি ও মানবিক কারণে দু’টির একটি গাছ রেজাউলকে অপরটি ওয়াজেদের মধ্যে বন্টন করলেও ওয়াজেদ তা মেনে নেয়নি। তার চাই দু’টি গাছই। এদিকে ওয়াজেদ আলী অব্যাহত মিথ্যাচার করতে বিভিন্ন জায়গায় মিথ্যা তথ্য সরবরাহ করে মিথ্যা সংবাদ পরিবেশন এমনকি তালা থানায় মিথ্যা অভিযোগে সাধারণ ডায়েরী পর্যন্ত করেছে। অন্যদিকে রেজাউলকে শায়েস্তা করতে দূষ্কৃতিকারীদের দিয়ে জীবন নাশের হুমকি পর্যন্ত দিচ্ছেন। সর্বশেষ প্রকৃত ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here