লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচন ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মধ্যে চলছে তোড়জোড় নিরপেক্ষ ভোট গ্রহণ দাবি

0
330

ইকবাল হাসান,লোহাগড়া(নড়াইল)প্রতিনিধিঃ

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তাঁর মধ্যে ক্ষমতাসীন দলের উপজেলা সভাপতি ও সম্পাদক সহ দলীয় মনোনয়ন প্রাপ্ত একজন প্রার্থী রয়েছেন। প্রার্থীরা হলেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী মোঃ রাশিদুল বাসার ডলার, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস,এম,এ হান্নান রুনু (আ,লীগ বিদ্রোহী), বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ ফয়জুল আমির লিটু(আ,লীগ বিদ্রোহী), উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (স্বতন্ত্র প্রার্থী) মোঃ আসাদুজ্জামান মোল্যা, এনপিপির মোঃ মারুফ মোল্যা। উপজেলা নির্বাচনকে ঘিরে লোহাগড়ায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মধ্যে চলছে তোড়জোড়। অপরদিকে, বিএনপি নেতা-কর্মীদের মাঝে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে তেমন যেন কোন মাথা ব্যথা নেই। বিগত উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ ফয়জুল আমির লিটু। নিকটতম প্রতিদ্বন্দি¦ ছিলেন উপজেলা বিএনপির সভাপতি জি,এম নজরুল ইসলাম।

নোয়াগ্রামের ভোটার মাসুম রেজা জানান, সৈয়দ ফয়জুল আমির লিটু এলাকায় ক্যারিসম্যাটিক নেতা হিসাবেই পরিচিত। সকল নির্বাচনের ফলাফলই তাঁর অনুকূলে থাকে। ইতিহাস সেটাই বলে। তিনি দীর্ঘদিন ধরেই সমাজ-সামাজিকতা, রাজনীতির মাধ্যমে ব্যাপক আলোচিত ও জনপ্রিয় নেতা হিসাবে প্রতিষ্ঠিত। এস,এম,এ হান্নান রুনু একজন ভাল ও ত্যাগী ইমেজের নেতা হিসাবেই পরিচিত। স্থানীয় রাজনীতিতে তিনি প্রশংসিত। অপরদিকে, আওয়ামী লীগের দলীয় প্রার্থী রাসিদুল বাসার ডলারও ক্লিন ইমেজের নেতা হিসাবে পরিচিত। মোঃ আসাদুজ্জামান মোল্যাও গ্রহণযোগ্য প্রার্থী হিসাবে পরিচিত। আলহাজ¦ সৈয়দ ফয়জুল আমির লিটু সহ অন্য প্রার্থীরা নিরপেক্ষ ভোট গ্রহণ দাবি করেছেন।
এসব প্রার্থীদের মধ্যে সৈয়দ ফয়জুল আমির লিটু বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং এসএম এ হান্নান রুনু সাবেক উপজেলা চেয়ারম্যান। প্রার্থীরা যারযার মত করে মাঠ পর্যায়ে ভোট প্রার্থনা করছেন। যার যার মত করে নিজ পক্ষে দলীয় লোক ও সমর্থক ভেড়ানোর চেষ্টা করছেন। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার মোঃ সেলিম রেজা জানান, লোহাগড়া উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৮০৪ জন। মোট ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে লোহাগড়া উপজেলা পরিষদ গঠিত। আগামী ২৪ মার্চ ভোটগ্রহণ।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here