রাজধানীতে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ ৩

0
447

খবর৭১ঃ রাজধানীর পুরান ঢাকার চকবাজারে কামাল বাগ এলাকায় একটি ভাঙারির দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন- দোকান মালিক সুমন খান (৩৫), কর্মচারী সুমন (৩০) ও নুরে আলম (৩১)।

শনিবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে দগ্ধ তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

দগ্ধ সুমন খান জানান, চকবাজার কামালবাগ বেড়িবাঁধ সংলগ্ন একটি ভাঙারির দোকানের কর্মচারী দু’জন বিকেলে দোকানে ভাঙারির মালামাল একটি মেশিনের চাপ দেয়ার সময় সেখান থেকে বিস্ফোরিত হয়। এতে আমিসহ তারা দগ্ধ হয়।

তিনি আরও জানান, ভাঙারির মালামালের মধ্যে ছিলো খালি স্প্রে করা রংয়ের বোতল, পারফিউমের খালি বোতলসহ বিভিন্ন ধরনের জিনিস। ধারণা করা হচ্ছে সেগুলো থেকে বিস্ফোরণে পরে আগুন থেকে দগ্ধ হয়েছি।

ঢাকা মেডিকেল পুলিশ বক্স (পরিদর্শক) বাচ্চু মিয়া বার্ন ইউনিটের চিকিৎসকের বরাত দিয়ে জানান, তিনজনের শরীরের বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা গুরুতর ।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাত সাড়ে ১০টার পর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের আবাসিক ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিমান ও নৌবাহিনী। যোগ দেয় দু’টি হেলিকপ্টারও। প্রায় ১৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসার পর অভিযানে ৬৭ জনের মরদেহ উদ্ধারের খবর জানায় কর্তৃপক্ষ। পরে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো চারজনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১ জনে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here