পটুয়াখালী-৪ নির্বাচনী এলাকায় ছাত্রদল সভাপতি সহ অর্ধশত আটক

0
237

রাকিব হাসান পটুয়াখালীঃ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) নির্বাচনী এলাকায় উপজেলা ছাত্রদল সভাপতি মো. সোহেল সিকদার সহ বিএনপি ও সহযোগী সংগঠনের অর্ধশত নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।
পুলিশ বলছে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা রয়েছে।
আর বিএনপি সূত্র বলছে নৌকার পক্ষ নিয়ে নেতা-কর্মীদের নির্বাচনী মাঠ ছাড়া করতেই পুলিশের এ গ্রেফতার অভিযান।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দুপুরে কলাপাড়া পৌরশহরের মাদ্রাসা সড়ক এলাকা থেকে উপজেলা ছাত্রদল সভাপতি মো. সোহেল সিকদার (৩২) কে আটক করে কলাপাড়া থানা পুলিশ।

একই দিন লতাচাপলির লক্ষীরবাজার এলাকা থেকে ওয়ার্ড বিএনপি সভাপতি মমিন (৩৮) কে গ্রেফতার করে মহিপুর থানা পুলিশ।
এর ক’দিন আগে রাঙ্গাবালী থানার বাহেরচর থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৯ জন নেতা-কর্মীকে এবং কলাপাড়া ও মহিপুর থানার অন্তর্গত নির্বাচনী এলাকা থেকে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির হোসেন বাদল, মোস্তাক গাজী, মো.
মাসুম খান, মিলন মৃধা, হাসান আকন, কাদের খান, মোকছেদ হাওলাদার সহ ১২ জনকে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরন করে পুলিশ।
কলাপাড়া পৌর বিএনপি’র সাধারন সম্পাদক উপাধ্যক্ষ নুর বাহাদুর তালুকদার ও উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাজাহান পারভেজ জানান, জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে ক্ষমতাসীনরা ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারনায় বাঁধা প্রদান সহ নেতা-কর্মীদের উপর হামলা করে আসছে।
আর এখন নির্বাচনী মাঠ ছাড়া করতেই পুলিশ নেতা-কর্মীদের বিরুদ্ধে গ্রেফতারে অভিযান চালাচ্ছে।
এ বিষয়ে কলাপাড়া-রাঙ্গাবালী সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মো: জালাল উদ্দীন বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পুলিশ কাউকে গ্রেফতার করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here