লালমনিরহাট-২ আসন বিএনপি’র প্রার্থীর সংবাদ সম্মেলন

0
295

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ গনসংযোগে বাঁধা প্রশাসন নীরব প্রতিবাদে লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের বিএনপির ধানেরশীষ প্রতীকের সংসদ সদস্য প্রার্থী রোকন উদ্দিন বাবুল সংবাদ সম্মেলন করেছেন। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চাপারহাট নাবিলা স্কুলের হলরুমে শনিবার (১৫ ডিসেম্বর) রাতে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেছেন, দেশের ক্লান্তি লগ্নে গণতন্ত্র পুররুদ্ধারের জন্য এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত থেকে নির্বাচনের আয়োজন করেছে। পুলিশ-প্রশাসন থেকে শুরু করে নির্বাচনের কাজে সম্পৃক্ত সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের তাদের নির্বাচনের স্বার্থে কাজে লাগাচ্ছেন। বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র প্রতিষ্ঠাকারী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া বর্তমান স্বৈরাচারী, অগণতান্ত্রিক, মামলাবাজ ও খুনি সরকারের ঘৃণ্য স্বরযন্ত্র ও রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় অসুস্থ অবস্থায় কারাবন্দী করে রেখেছেন।
তিনি আরও বলেন, আমরা বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেছি। নির্বাচন কমিশন তাদের বক্তব্যে সকল প্রার্থীর জন্য সমান সুযোগের কথা বললেও নির্বাচনী মাঠে তার বাস্তবতা সম্পূর্ণ আলাদা লক্ষ্য করা যাচ্ছে। আমি ও আমার কর্মী সমর্থকেরা নির্বাচনী প্রচারণার কাজে পদে পদে বাঁধার সম্মুখীন হচ্ছি। গত ১৩ ডিসেম্বর আনুমানিক রাত ৭ টার দিকে আমার নির্বাচনী এলাকা (আদিতমারী-কালীগঞ্জ)-২ এলাকার ভোটমারী ইউনিয়নের ভুল্লার হাট বাজারে আমি কয়েকজন কর্মীসহ শান্তি পূর্ণভাবে গণসংযোগ করা কালীন ওঁৎ পেতে থাকা আওয়ামী সন্ত্রাসী বাহিনী লাঠি বল্লমসহ হঠাৎ আমাদের উপর আক্রমণ করে। এতে আমার বেশ কয়েকজন কর্মী আহত হয়।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তাৎক্ষণিকভাবে বিষয়টি প্রশাসনকে ফোনে অবহিত করি এবং পরবর্তীতে লিখিত অভিযোগ করেছি কিন্তু এখন পর্যন্ত কোনরূপ আইনানুগ ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়নি। আমার প্রতিদ্বন্দী নৌকা প্রতীকের প্রার্থী এখনও পুলিশ প্রটোকল নিয়ে নির্বাচনী আচরণ বিধি না মেনে মাঠ দাপিয়ে বেড়াচ্ছে।
তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র প্রতিষ্ঠা, মানুষের জানমালের নিরাপত্তা স্বাধীন মতামত প্রকাশের পরিবেশ সৃষ্টি করতে হলে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এ সংবাদ সম্মেলনে স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here