সেঞ্চুরিয়ান শাই হোপের ব্যাটে জয় দেখছে উইন্ডিজ

0
310

খবর৭১ঃজিম্বাবুয়ে, ভারতের পর বাংলাদেশ। টেস্ট খেলুড়ে এই তিন দলের বিপক্ষে তিনটি সেঞ্চুরি করেছেন শাই হোপ।২০১৬ সালের নভেম্বরে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের হারারেতে করেন (১০১) মেইডেন সেঞ্চুরি।

সবশেষ ভারত সফরে দলের ব্যাটিং বিপর্যয়ের সিরিজে একাই লড়াই চালিয়ে যান শাই হোপ।গত অক্টোবরে ভারতের বিশাখাপত্তনে ক্যারিয়ার সেরা অপরাজিত ১২৩ রান করা হোপ আজ মিরপুরে তুলে নেন সেঞ্চুরি।১১৮ বল খেলে সাতটি চার ও দুটি ছক্কায় শত রানে পৌঁছে যান হোপ।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম ম্যাচে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্যারিবীয় এই ওপেনার।

বাংলাদেশ সফরের শুরুতে টেস্ট সিরিজে অফ ফর্মে থাকা হোপ, ছন্দে ফিরেছেন ওয়ানডে সিরিজে ক্রিকেটে। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে৮১ রান করা উইন্ডিজের এই ওপেনার সিরিজের প্রথম ম্যাচে করেন ৪৩ রান।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করে তিন ফিফটিতে ২৫৫ রান সংগ্রহকরে বাংলাদেশ দল।

টার্গেট তারা করতে নেমে শুরুতেই উইকেট হারায় উইন্ডিজ। এরপরবাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন শাই হোপ। দ্বিতীয় উইকেটে ড্যারেন ব্রাভোর সঙ্গে গড়েন ৬৫ রানের জুটি। ব্রাভে ফিরে গেলে তৃতীয় উইকেটে মারলন স্যামুয়েলসকে সঙ্গে নিয়ে ফের ৬২ রান যোগ করেন হোপ।

এরপর ২৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারানো দলকে জয়ের রেসে রাখেন হোপ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ৪১.১ ওভারের খেলা শেষে ৬উইকেট হারিয়ে ২০০ রান রান। জয়ের জন্য ক্যারিবীয়দের প্রয়োজন ৫৩ বলে ৫৬ রান। দলের জয়ে ব্যাটের লড়াই চালিয়ে যাচ্ছেন শাই হোপ।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here