আব্দুস সামাদ আজাদের পুত্র ডন সুনামগঞ্জ ৩আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় সমর্থকগন ক্ষোব্ধ

0
246

সুনামগঞ্জ প্রতিনিধি;
সুনামগঞ্জের প্রবাশি অধ্যশিত ও গুরুত্বপূন সুনামগঞ্জ ৩আসনে জাতীয় নেতা,সাবকে পররাষ্ট্র মন্ত্রী,সাবেক সাংসদ আব্দুস সামাদ আজাদ পুত্র আজিজুস সামাদ ডন এবারও আ,লীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় ক্ষোব্ধ জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ উপজেলায় তার নেতাকর্মী ও সমর্থকগন। বরিবার(২৫,১১,১৮)কেন্দ্রীয় কার্য্যালয় থেকে দলীয় প্রার্থী এম এ মান্নান সাহের নাম ঘোষনার পর একবারেই স্থব্ধ হয়ে যায় ডন সমর্থকগন। কারন এবার আশা ছিল ডন দলীয় মনোনয়ন পাবেন। সুনামগঞ্জ ৩আসনে সাবেক সংসদ সদস্য প্রার্থী প্রয়াত জাতীয় নেতা আলহাজ¦ আবদুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ ডন দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য কেন্দ্রীয় শীর্ষ নেতাদের দ্বারেদ্বারে ঘুরছেন কিন্তু শেষ মুহুর্তে আর হল না। ডন দলীয় প্রতীক নৌকা পাবেন না এমন তো হওয়ার কথা ছিল না। এ লজ্জা কার। এমন প্রশ্ন দলীয় ক্ষুব্দ নেতাকর্মীদের। আসলে রাজনীতি বুঝা বড় মুশকিল। কখন কি হয়। কেউ জানে না।
জানাগেছে,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় নেতা আবদুস সামাদ আজাদ। ১৯৭১সালে দেশে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে সামাদ আজাদ বিশ^ জনমত গড়ে তুলে ছিলেন দেশ স্বাধীনের জন্য। ১৯৭৫সালে জাতির পিতাকে হত্যার পর আ.লীগ রীতিমতো ভেঙ্গে পড়েছিল। তখন আ,লীগকে পূর্ণগঠিত করেছিলেন সামাদ আজাদ। শুধু তাই নয়,বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী ছিলেন সামাদ আজাদ। তিনি জীবিত থাকাকালে প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে সামাদ আজাদের হাত ধরে অনেক সংসদ সদস্য প্রার্থী আ,লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। এখনো রাজনীতিতে সামাদ আজাদের অনেক শিষ্য রয়েছেন। যদিও অধিকাংশ শিষ্য সামাদ পরিবারের সাথে বেঈমানী করেছেন। এ লজ্জা কার। যে সামাদ আজাদ অন্যান্য প্রার্থীকে নৌকা দিতেন,এখন তাঁর পুত্র নৌকার জন্য দ্বারেদ্বারে ঘুরছে।
জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ নির্বাচনী এলাকার ডন সমর্থক নেতাকর্মীগন বলেন,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকা পেতে সামাদপুত্র আজিজুস সামাদ ডন কেন্দ্রীয় শীর্ষ নেতাদের দ্বারেদ্বারে ঘুরছেন। এরপরও তাকে মনোনয়ন দেওয়া হয় নি। তবে ডন সার্বক্ষকি দলীয় সভা নেত্রীর প্রতি আস্থত ছিলেন যে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে। এবার নেত্রী তাকে ও নেতাকর্মীদের নিরাশ করবেন না। দলীয় প্রতীক নৌকা পেলে তিনি অনায়াসে নির্বাচনে বিজয়ী হতেন। প্রাণচাঞ্চল্যতা ফিরে আসত নেতাকর্মীদের মাঝে। কিন্তু হয়েছে উল্টো ডন ভক্তদের ভাগ্য। এখন কোন দিকে যাবেন সামাদপুত্র ডন। তবে যদি তিনি নৌকা না পাওয়ায় কি হবে। কোথায় যাবেন হাজার হাজার ডন ভক্তরা। এ নিয়ে হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে।
এদিকে-এলাকায় মনোনয়ন ঘোষনার পূর্বেই গুঞ্জন ছড়িয়েছিল,দলীয় প্রতীক নৌকা নাকি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান পাবেন গত রবিবার মনোনয়ন পেছেন এমন খবরে ডন ভক্তরা হতাশ হলেও আশা ছাড়েন নি। তাই জনগণের প্রত্যাশার প্রতি সম্মান রেখে নৌকার বিজয় নিশ্চিতের লক্ষে সুনামগঞ্জ ৩আসনে আজিজুস সামাদ ডনের বিকল্প নেই বলে জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ উপজেলার দলীয় নেতাকর্মীরা দাবী জানান।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় নেতা আবদুস সামাদ আজাদ পুত্র আজিজুস সামাদ ডনের বক্তব্য পাওয়া যায় নি।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here