অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের এমন বক্তব্যে দেশবাসী স্তম্ভিত ও হতবাক:রিজভী

0
255

খবর৭১:বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, খালেদা জিয়া নির্বাচনের অযোগ্য-অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের এমন বক্তব্যে দেশবাসী স্তম্ভিত ও হতবাক।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মিথ্যা সাজানো মামলায় দেওয়া দণ্ডের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করেছেন এবং তাতে তিনি স্থগিতাদেশ প্রার্থনা করেছেন। সে বিষয়ে আদালত এখনো সিদ্ধান্ত দেননি। তাহলে তিনি (মাহবুবে আলম) কিভাবে বললেন খালেদা জিয়া নির্বাচনের অযোগ্য?

রিজভী বলেন, আদালত খালেদা জিয়ার আপিল গ্রহণ করেছেন। কোনো প্রকার শুনানি হয়নি, আদালত কোনো প্রকার রুল বা আদেশ দেননি। তাহলে অ্যাটর্নি জেনারেল কিভাবে বললেন, খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না। তাকে প্রশ্ন করতে চাই, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহিউদ্দিন খান আলমগীর, হুসেইন মুহাম্মদ এরশাদের বিচারিক আদালতে সাজা হলেও আপিল চলমান অবস্থায় তারা নির্বাচন করেছেন কিভাবে?

তিনি আরো বলেন, বাংলাদেশে নজির হলো আপিল করেই নির্বাচন করা যাবে। কারণ, আপিলকে ধরা হয় চলমান বিচারের অংশ। আপিল বিভাগের রায় আছে, নির্বাচনী তফসিল ঘোষণার পর কে যোগ্য বা অযোগ্য সেটা ঠিক করবে ইসি। সেখানে যদি কোনো সংবিধান লঙ্ঘনের ঘটনা ঘটে তখন তা কেবল উচ্চ আদালতে আসতে পারে।

এখন অ্যাটর্নি জেনারেল যা বলেছেন, তা ঘোড়ার আগে গাড়ি জুড়ে দেওয়ার শামিল। এমনকি তার বক্তব্য আপিল বিভাগের রায় দ্বারা সমর্থিত নয়। আপিল বিভাগের রায় অনুযায়ী যেকোনো রিটার্নিং অফিসার খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্রই বৈধ বলে ঘোষণা দিতে পারেন। আইনে তাতে কোনো বাধা নেই।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here