আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে দেশের বাজারে আসছে পোকো ফোন

0
269

খবর৭১:স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে সাড়া জাগানো শাওমির পোকো ফোন (এফ ওয়ান) এতদিন বাংলাদেশের গ্রে মার্কেটে বিক্রি হলেও এবার ক্রেতারা অফিসিয়ালি হ্যান্ডসেটটি কেনার সুযোগ পাচ্ছেন। আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে দেশের বাজারে হ্যান্ডসেটটি বাজারজাত করা হতে পারে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এমআই ফ্যান ক্লাব বাংলাদেশের প্রেসিডেন্ট এমএন নাহিদ জানিয়েছেন, অনেকদিন ধরেই বাংলাদেশি ক্রেতারা হ্যান্ডসেটটির জন্য অপেক্ষা করছিলেন। আগামী মাসেই গ্রাহকদের সেই অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে।

তবে বাংলাদেশে হ্যান্ডসেটটি কত টাকায় বিক্রি করা হবে তা এখনও নির্ধারিত হয়নি বলেও জানিয়েছেন তিনি।

চলতি বছরের আগস্টে বিশ্ববাজারে উন্মুক্ত হওয়া প্লাস্টিক বডির এই হ্যান্ডসেটটির ডিসপ্লে ৬ দশমিক ১৮ ইঞ্চি যার স্ক্রিন টু বডি রেশিও ৮২ দশমিক ২ শতাংশ। এর রেজ্যুলেশন ১০৮০x২২৪৬।

অ্যান্ড্রোয়েড ৮ দশমিক ১ অরিও অপারেটিং সিস্টেমের এই হ্যান্ডসেটে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এসডিএম৮৪৫। এটির সিপিইউ অক্টাকোর এবং গ্রাফিক্স প্রোসেসিং ইউনিট (জিপিইউ) অ্যাড্রেনো ৬৩০। হ্যান্ডসেটটিতে র‌্যাম ৮ জিবি এবং ইন্টারনাল মেমোরি ২৫৬ জিবি। এছাড়া ২৫৬ জিবি পর্যন্ত এক্সটার্নার মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

হ্যান্ডসেটটির পেছনে থাকছে দুটি ক্যামেরা। যার একটি ১২ এবং অপরটি ২ মেগাপিক্সেলের। অন্যদিকে সেলফি ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের।

৪ হাজার মিলি অ্যাম্পিয়ারের এই হ্যান্ডসেটটি চারটি রঙে পাওয়া যাচ্ছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here