লোহাগড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দালান ঘর তৈরীর অভিযোগ

0
350

 

লোহাগড়া(নড়াইল)প্রতিনিধিঃ
নড়াইলের লোহাগড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দালানঘর নির্মাণ করবার অভিযোগ পাওয়া গেছে। অবশেষে বৃহস্পতিবার কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ। সাবেক স্বামী ও স্ত্রীর মধ্যে জমি নিয়ে বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটেছে।
অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগড়ার ধলাইতলা গ্রামের শেখ মোঃ মাসুম উদ্দিন এর সাথে ঈশানগাতি গ্রামের সুইটি খানমের বিয়ে হয়। তাদের সংসারে বর্তমানে সপ্তম শ্রেণীতে পড়ুয়া একটি কণ্যা সন্তান ছিল। সুইটি খানম গত ৩০ সেপ্টেম্বর হঠাৎ স্বামী মোঃ মাসুম উদ্দিনকে তালাক প্রদান করে। এক সাথে সংসার চলাকালীন মাসুম ও সুইটি লক্ষীপাশা গ্রামে হালদাগ নং- ৩০০৯ থেকে দুজনের নামে তিন শতক জমি ক্রয় করে। কিন্তু স্বামীকে তালাক দেবার পর সুইটি দুজনের নামে ক্রয়কৃত সেই তিন শতক জমিতে একাই বাড়ি নির্মাণের কাজ শুরু করে। সাবেক স্বামী মাসুম উদ্দিন ২৩ অক্টোবর নির্মাণ কাজের স্থগিতাদেশ চেয়ে নড়াইল আদালতে মামলা দায়ের করেন। মামলা নং-এমপি- ২০৬/২০১৮,ধারা ১৪৪। আদালত ওই জমির স্থিতিবস্থা বজায় রাখতে ও শান্তি শৃংখলা বজায় রাখতে লোহাগড়া থানা পুলিশকে নির্দেশ দেয়। কিন্তু ২৫ অক্টোবর সকালে সুইটি পক্ষের লোকজন ওই বিরোধপূর্ণ জমিতে পুনরায় বাড়ি নির্মাণের কাজ শুরু করে বলে অভিযোগ। স্থানীয়রাও বিষয়টি স্বীকার করেছেন।
সুইটি কাগজকলমে দেড় শতক জমি পেলেও তিন শতক জমিতেই বাড়ির নির্মাণ কাজ শুরু করায় এ বিরোধের সৃষ্টি হয়েছে। শেখ মোঃ মাসুম উদ্দিন ও তার আত্মীয়রা অভিযোগ করেন, সুইটি আবার বিয়ে করেছে। তাই এখন সাবেক স্বামীর জমি ভোগদখলের চেষ্টা চালাচ্ছে। আদালতে দায়েরকৃত মামলায় সুইটি খানম সহ মোঃ মতিয়ার রহমান, মোঃ জাহিদুর রহমান ইলু, লিয়াকত মোল্যাকে আসামী করা হয়েছে। সুইটি খানম এর সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।
লোহাগড়া থানার এএসআই(নিঃ) মোঃ জাহিদুল ইসলাম এ বিষয়ে বলেন, আমি ঘটনাস্থলে বৃহস্পতিবার গিয়েছিলাম এবং সুইটি খানমসহ মাসুম উদ্দিনকে স্থিতিবস্থা বজায় রাখতে বলেছি। সুইটি খানমকে আদালতের আদেশের কপি ও নোটিশ প্রদান করেছি। বাড়াবাড়ি করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here