সুন্দরগঞ্জে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব

0
283

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে ১’শ ৪২ পুজামন্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব।
জানা যায়, গত সোমবার ষষ্ঠী পুজার মধ্য দিয়ে উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১’শ ৪২টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসবের শুভ-সূচনা করেন সনাতন ধর্মাবলম্বীরা। সে হিসেবে বৃহস্পতিবার মহানবমী আর শুক্রবার বিজয়া দশমী পুজান্তে রতে মা- দেবীকে বিসর্জনের মাধ্যমে পুজার সমাপ্তি ঘোষণা করা হবে।
এব্যাপারে উপজেলা পরিষদ জয় দুর্গা মন্দীর পুজা উদযাপন কমিটির সভাপতি অমল চন্দ্র মহন্ত জানান, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় তিথি দুর্গাপুজা প্রতি বছরের ন্যায় এবারেও উৎসব মূখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে এ দুর্গোৎসব। উৎসব পালনে আইন- শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত ভাল।
থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান জানান, সকল পুজা মন্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে। এছাড়া, ভ্রাম্যমান টিম তো আছেই। যাতে কোথাও কোনরূপ অপ্রীতিকর ঘটনা না ঘটে। সে জন্য নজরদারী জোরদার করা হয়েছে। এজন্য তিনি সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।
উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী বলেন, শারদীয় দুর্গা পুজা উপলক্ষে উপজেলার ১’শ ৪১টি পুজামন্ডপে ৫’শ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। আর কেন্দ্রীয় পুজামন্ডপে দেয়া হয়েছে ২ মেট্রিক টন চাল। আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোটামুটিভাবে ভাল আছে। যাতে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে শারদীয় সমাপ্তি হয়। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here