সোনারগাঁওয়ে ব্যবসায়ী ও তার পরিবারকে হত্যার হুমকি

0
264

জহিরুল ইসলাম মৃধা, সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে টিপরদী বসুরবাগ এলাকায় সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে এক ব্যবসায়ী ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় গত রোববার রাতে ওই ব্যবসায়ী বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন। এদিকে ব্যবসায়ী আলমগীর হোসেন পল্টুর অভিযোগ প্রতিপক্ষের সন্ত্রাসীরা তাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। এছাড়া তাদের সম্পত্তি জোরপূর্বক দখল করার পায়তারা করছে।
সোনারগাঁও থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, সোনারগাঁও পৌরসভার টিপরদী বসুরবাগ এলাকার হারুন অর রশিদের ছেলে ব্যবসায়ী আলমগীর হোসেন পল্টু টিপরদী মৌজার সিএস ও এস এ-১৩২, আর এস-২৬৮,২৬৯, ২৭০ নং দাগে ৩০ শতাংশ নালিশা সম্পত্তি খরিদ সুত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছে। এ সম্পত্তি নিয়ে পাশ্বর্বতী পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে জজ মিয়া গং এর সাথে গত ১ বছর যাবত বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে জজ মিয়া ও তার সহযোগী লুৎফর রহমান স্বপন, হারুন অর রশীদ, মামুন অর রশিদ ও মাহাবুব হোসেন বিভিন্ন সময় নানা ভয়ভীতি ও হুমকি দেয় এবং জোর পূর্বক ওই সম্পত্তি দখল করার পায়তারা করে। এক পর্যায়ে জজ মিয়া ও তার লোকজন অজান্তে ওই সম্পত্তি টিপরদী এলাকায় অবস্থিত একটি কোম্পানীর নামে নামজারী করে নেয়। পরবর্তীতে ব্যবসায়ী পল্টুর পিতা হারুন অর রশিদ বাদী হয়ে ওই নামজারী বিষয়ে সোনারগাঁও ভূমি অফিসে গিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে মিস কেইস মামলা দায়ের করেন। যার মামলা নং-২৭১/১৮। পরে আদালত নামজারীর বিরুদ্ধে দায়ের করা মিস কেইস মামলা বিজ্ঞ আদালত দলিলপত্র যাচাই বাছাই করে হারুন অর রশিদের পক্ষে রায় দেন। এ রায় পাওয়ার পর থেকে ব্যবসায়ী আলমগীর হোসেন পল্টু ও তার পরিবারের বিরুদ্ধে নারায়নগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ‘ঘ’ অঞ্চল আদালতে মিথ্যা হয়রানীমূলক মামলা দায়ের করে। পরবর্তীতে বিজ্ঞ আদালতের রায় পেয়ে পল্টু ও তার পরিবার ওই সম্পত্তি কাজকর্ম করতে গেলে গত ৩ অক্টোবর দুপুরে জজ মিয়া ও তার সহযোগী লুৎফর রহমান স্বপন, হারুন অর রশীদ, মামুন অর রশিদ, মাহাবুব হোসেনসহ অজ্ঞাতনামা ২/৩ জনের একটি দল ব্যবসায়ী পল্টুর নিকট নামজারী ক্ষতিপুরনের টাকা দাবি করে। এসময় পল্টু টাকা দিতে অস্বীকার করায় পল্টু ও তার পরিবারের বিরুদ্ধে প্রকাশ্যে নানা ভয়ভীতিসহ হত্যা হুমকি দেয়। এছাড়া আরো মিথ্যা মামলা দিয়ে হয়রানী করবে চলে যায় প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ব্যবসায়ী আলমগীর হোসেন পল্টু বাদী হয়ে গতকাল রোববার রাতে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ব্যবসায়ী আলমগীর হোসেন পল্টু জানান, জজ মিয়া ও সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাকে ও আমার পরিবারের লোকজনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। তারা আমাদের সম্পত্তি দখল করার পায়তারাও করছে। সন্ত্রাসী বাহিনী আমাদেরকে নানা ভয়ভীতি ও প্রকাশ্যে হত্যার হুমকি দেয়।
এদিকে এলাকাবাসী জানান, জজ মিয়া ও তার লোকজন বহিরাগত। তারা এ এলাকায় এসে প্রভাব খাটিয়ে এলাকার লোকজনকে নানা হয়রানী করছে। লোকজনের জমিজামা কেনা বেচা করে অনেকে সম্পত্তি জোরপূর্বক দখল করে নিয়ে স্থানীয় একটি কোম্পানীর কাছে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।
জজ মিয়া গং দ্বারা নির্যাতিত বসুরবাগ গ্রামের শাহীন খাঁন জানান, তাদের সম্পত্তিও জজ মিয়া ও লুৎফর রহমান স্বপনের লোকজন জোরর্পূর্বক দখল করে নিয়ে যায়। তাদের  পুরো পরিবারের বিরুদ্ধে আদালতে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে।
এব্যাপারে জজ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার বলেন, আমরা কারো সম্পত্তি কোন দিনই জোরপূর্বক দখল করে নি। আমার তাদের কাছ থেকে ক্রয় করে কোম্পানীর নিকট বিক্রি করি। যারা আমাদের বিরুদ্ধে এগুলো বলছে তারাই আমাদের নানা রকম হয়রানী করছে।
সোনারগাঁও থানার ওসি মো: মোরশেদ আলম পিপিএম জানান, থানায় একটি অভিযোগ নেয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here