খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে

0
416

খবর ৭১: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন। আজ শনিবার বিকেলে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। গত বৃহস্পতিবার খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসার বিষয়ে নির্দেশ দেয় হাইকোর্ট।
ব্রিফিংয়ে বিএসএমএমইউ পরিচালক বলেন, ‘বাংলাদেশের জাতীয়তাবাদী দলের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগার থেকে এসে আমাদের এখানে হাসপাতালে ভর্তি হয়েছেন। উনি বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিন ব্লকের ৬ তলায় অবস্থান করছেন। উনার বিষয়ে মহামান্য আদালত থেকে জারি করা আদেশ অনুযায়ী আমরা মেডিকেল বোর্ড গঠন করেছি।’
তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া আসার পরে উনার কেবিনে বোর্ডের সভাপতি, উনি যার অধীনে ভর্তি হয়েছেন প্রফেসর ডা. অধ্যাপক এমএম জলিল চৌধুরী উনাকে দেখেছেন। চিকিৎসা শুরুর আগে যা যা সৌজন্যতা সব উনি কমপ্লিট করেছেন। খালেদা জিয়া আমাদের হাসপাতালে ভর্তিরত অবস্থায় আছেন।’
আগামীকাল রোববার দুপুর ১টার পরে পাঁচ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ডের সভা অনুষ্ঠিত হবে জানিয়ে হাসপাতাল পরিচালক বলেন, ‘ওই বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী উনার (খালেদা জিয়া) চিকিৎসা আমরা শুরু করতে পারব ইনশাল্লাহ।’
এর আগে দুপুরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এই টিমের প্রধান করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক এমএম জলিল চৌধুরীকে।
এ ছাড়া সদস্য করা হয়েছে- রিমোটলোজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলোজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান নকুল কুমার দত্ত ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা। এই মেডিকেল টিমের সঙ্গে তার ব্যক্তিগত পছন্দের চিকিৎসক ডা. মামুনসহ তিনজন থাকবেন।
বিকেল ৩টা ৪১ মিনিটে খালেদা জিয়াকে নিয়ে পুলিশের একটি গাড়ি বিএসএমএমইউ পৌঁছায়। এর আগে বিকেল ৩টা ১১ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাদা রংয়ের গাড়ি নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগার থেকে হাসপাতালে উদ্দেশে রওনা হয়। এর সামনে পেছনে ছিল পুলিশ, র‌্যাবের বেশ কয়েকটি গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স।
বিএনপি চেয়ারপারসনকে বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬ তলায় ৬১২ নম্বর কক্ষে রাখা হয়েছে। তার জন্য ৬১১ নম্বর কক্ষও বরাদ্দ রাখা হয়েছে।
খালেদা জিয়াকে আনার আগে দুপুরে তার ব্যবহার্য জিনিসপত্র হাসপাতালে আনা হয়। খালেদা জিয়ার সঙ্গে তার গৃহকর্মী ফাতেমাও রয়েছেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। এর পর থেকে বিএনপি বারবার খালেদা জিয়া অসুস্থ বলে দাবি করে আসছিল। একই সঙ্গে তার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর দাবি করছিল দলটি।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here