ড. জাফর ইকবালের ওপর হামলা : নিন্দা জানিয়ে গণ সংস্কৃতি দলের বিবৃতি

0
346

খবর৭১:
জনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ গণ সংস্কৃতি দল ।

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের সভাপতি গণ সংগঠক এস. আল-মামুন বলেছেন, দেশের জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ জাফর ইকবালের উপর হামলা বর্বরোচিত, কাপুরষোচিত এবং চক্রান্তমূলক। এই জঘন্য হামলা সর্বেোতভাবে নিন্দনীয়। সমগ্র জাতি আজ খুবই উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।

মুক্তচিন্তার মানুষের ওপর এ ধরনের অব্যাহত হামলা দেশকে আরো অস্থিতিশীল করে তুলবে; যা বাংলাদেশের সুষ্ঠ গণতন্ত্র পূণ:প্রতিষ্ঠার অন্তরায়। যারা মুক্ত চিন্তা করেন, সাধারণ মানুষের কথা বলেন শুধুমাত্র তাদেরই নয়; সরকার প্ররো দেশেরই নিরাপত্তার বিধানে ব্যর্থ হয়েছে। ড. জাফর ইকবালের ওপর হামলাসহ পূর্বের হত্যাকান্ড সমূহের সুষ্ঠ তদন্ত সম্পন্ন করে দ্রুত বিচার সম্পন্ন করতে হবে।

এস. আল-মামুন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তার উপর এই হামলার ঘটনাকে কোনভাবেই অপরাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার না করে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তি প্রদান করুন। অতীতের মত এই হামলাকে যদি রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের জন্য ব্যবহার করা হয় তাহলে এদেশ ও জাতির দূর্ভাগ্য আরো প্রলম্বিত হবে।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here