উপবন লাইনচ্যুত, সিলেটের পথে ট্রেন চলাচল বন্ধ

0
344

খবর৭১:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সাতগাঁও স্টেশনের পাশে এই দুর্ঘটনা ঘটে। ট্রেনটিতে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ছিলেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উপবন ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় সিলেট থেকে ছেড়ে আসা শমসেরনগর স্টেশনে আটকা পড়েছে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা উপবন। এছাড়া হবিগঞ্জের শায়েন্তাগঞ্জ স্টেশনে আটকা পড়েছে উদয়ন।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার শাখাওয়াত জানান, ট্রেনের পুলিং রড ভেঙে লাইনের পয়েন্ট এন্ড ক্রসিংয়ের কয়েকটি ব্লকের মধ্যে পড়ে যায়। এতে ব্লক ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়। বগিগুলো রেল সড়কের পাথরে আটকে যায়। এ সময় রেল লাইন এবং কাঠির স্লিপারগুলো ভেঙে চুরমার হয়ে যায়।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল বলেন, ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর অর্থ প্রতিমন্ত্রীকে তাৎক্ষণিকভাবে একটি প্রাইভেট গাড়িতে করে ঢাকায় পাঠানো হয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে দুর্ঘটনাস্থলে পুলিশের চারটি টিম মোতায়েন করা হয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here