জঙ্গিদের হত্যা হুমকি: থানায় শাহরিয়ার-মুনতাসিরের জিডি

0
599

খবর৭১ঃ নিজের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত আবেদন করেছেন ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুন। রবিবার (৫ মে) দুপুর ১টায় রাজধানীর ধানমন্ডি থানায় লিখিত অভিযোগ জানান তিনি। অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ।

এর আগে গতকাল শনিবার (৪ মে) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি থানায় একই বিষয়ে জিডি করেন সুলতানা কামাল। ওই রাতেই একই থানায় জিডি করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হবে।’

সম্প্রতি মানবাধিকারকর্মী সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থে হত্যা ও শেষ করে দেয়ার হুমকি দিয়েছে একটি জঙ্গি সংগঠন। আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোনউলফে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ওই অনলাইন পত্রিকায় ‘আমাদের টার্গেট’ শিরোনামের একটি অধ্যায়ে বাংলাদেশ ও ভারতের কাদের ওপর হামলা করা হতে পারে তাদের নাম উল্লেখ করা হয়েছে।

বিশিষ্ট মানবাধিকারকর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ছাড়াও সেখানে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও কমিটির সহ-সভাপতি অধ্যাপক মুনতাসির মামুনকে টার্গেটে রাখা হয়েছে।

আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত ওই অনলাইনে, হামলা কী করে করতে হয়, যোগাযোগের কৌশল, সিসিটিভি ক্যামেরা এড়িয়ে চলা, নিশানা বেছে নেয়া, যাতায়াতের কৌশল, রেকি করার পদ্ধতি, অপারেশনের পরিকল্পনা, কী করা যাবে আর কী করা যাবে না, টিম সিলেকশনের কৌশলগুলো সম্পের্কেও নির্দেশনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here