জগন্নাথপুর উপজেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা সম্পন্ন

0
369

খবর৭১:মো: হুমায়ুন কবির, জগন্নাথপুর প্রতিনিধিঃ
উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষ্যে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের বর্ণিল নানান আয়োজনে ৩দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলা সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুমের সার্বিক দিক নির্দেশনায় এবং তথ্য যোগাযোগ অধিদপ্তর জগন্নাথপুর উপজেলার সহকারী প্রোগ্রামার আশীষ চক্রবর্তী ও উপজেলা টেকনোশিয়ান অরূপ সরকারের কারিগরি সহযোগিতায় উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে বর্ণিল সাজে সাজানো হয়। উন্নয়ন মেলায় উপজেলার বিভিন্ন দপ্তরের ৩৭টি স্টলে জনসাধারকে সেবা ও পরামর্শ প্রদান করা হয়। ৩দিন ব্যাপী মেলা প্রাঙ্গনে জনসাধারনের উপচে পড়া ভীড় আর শিশু-কিশোরদের মিউজিকের তালে তালে নাচ গান যেন উন্নয়নের অভিযাত্রাকে প্রাণবন্ত করে তুলে। “হাওরে মাছ হৃদয়ে গান, সরকারি সেবা আনে উন্নয়নে প্রান” উন্নয়ন মেলার শুরু থেকেই প্রতিদিন প্রধান শিক্ষক ছালেহা পারভীন ও সহকারি শিক্ষক অনন্ত পালের যৌথ সঞ্চালনায় ইউএনও মাহফুজুল আলম মাসুমের কন্ঠে গাওয়া জনপ্রিয় গান ছাড়াও অতিথি শিল্পীদের পাশাপাশি স্থানীয় শিল্পীদের সংগীত পরিবেশনায় মেলাস্থল হয়ে উঠে নান্দনিক বিনোদনের স্থান।
প্রতিদিন মেলাস্থলে শিশু কিশোরদের পাশাপাশি নারী-পুরুষদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। সেই সাথে উপজেলার সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাষিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে উন্নয়ন মেলাটি প্রাণবন্ত হয়ে উঠে। উন্নয়ন মেলায় যাবো অনেক খেলনা কিনবো এমন বায়না ধরা শিশুরা বাবা মাকে নিয়ে উন্নয়ন মেলায় ছুটে এলেও প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্নয়নের চিত্র প্রদশর্নীর দৃশ্যে আর মিউজিকের স্বরে গানের ছন্দে ছোট্র সোনামনিরা ভুলে যায় মেলা থেকে তাদের খেলনা নিয়ে যাওয়ার কথা। স্বাস্থ্য, শিক্ষা, কৃষি সহ সর্বোপরী উন্নয়নে বিপুল সংখ্যাক জনসাধারনকে প্রশাসনিক দ্রুত সেবা কার্যক্রম ও পরামর্শ দেয়া হয়েছে উন্নয়ন মেলায়। উপজেলা প্রশাসনের ৩দিন ব্যাপী নানান আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, উন্নয়ন মেলার উদ্বোধন, আলোচনা সভা, মাল্টিমিডিয়ার মাধ্যমে উন্নয়নের চিত্র প্রদর্শন, মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রেজেন্টেশন উপস্থাপন, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ডিজিটাল বাংলাদেশ বিষয়ে কুইজ প্রতিযোগিতা, সমাপনী অনুুুষ্ঠান  পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক  অনুষ্ঠান । শনিবার ৩দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনী   অনুুুষ্ঠানে     প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: নুরুজ্জামান। জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার অরূপ কুমার রায়ের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহবুবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামস উদ্দিন, উপজেলা প্রানী সম্পাদ কর্মকর্তা ডা: মো: খালেদ সাইফুল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া, সৈয়দপুর আদর্শ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা নাহিয়ান, সাংবাদিক শংকর রায়, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা নিজাম উদ্দিন জালালী। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে এবং উন্নয়ন মেলায়   শ্রেষ্ঠ    স্টল পুরস্কার বিতরন করা হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

ক্যাপশন: জগন্নাথপুরে উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করছেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো: নুরুজ্জামান
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here