সৈয়দপুরে শেষ হলো সিঙ্গারের ফার্নিচার মেলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

0
299

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) থেকে:
দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি ও জমজমাট বেচাকেনার মধ্য দিয়ে সৈয়দপুরে শেষ হলো তিন দিনব্যাপী সিঙ্গারের ফার্নিচার মেলা। একই সাথে মেলা উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণও করা হয়েছে।
মঙ্গলবার থেকে শুরু হওয়া এ মেলা গতকাল বৃহস্পতিবার শেষ হয়। শহরের শহীদ তুলশীরাম সড়কের (দিনাজপুর রোড) সিঙ্গার প্লাস শো-রুমে আয়োজিত মেলা চলাকালে সিঙ্গারের বিভিন্ন ফার্ণিচার সামগ্রীর সমারোহ ঘটানো হয়। তিন দিনব্যাপী এ মেলা গতকাল ছিল শেষদিন। ফলে মেলা প্রাঙ্গনে ছিল দর্শনার্থী ও ক্রেতাদের উপচে পড়া ভীড়। সিঙ্গারের স্থানীয় শাখা ব্যবস্থাপক মো. নুরুল আমিন প্রামানিক জানান, সিঙ্গারের ফার্নিচার মেলায় ব্যাপক সাড়া পড়ে। ফলে বেচাকেনা খুবই ভালো হয়েছে। আগামিতে আরও বড় ধরনের মেলা আয়োজন করা হবে বলে জানান তিনি। মেলা উপলক্ষে ২০% ছাড় দেয়া হয় প্রতিটি পণ্যে। আন্তর্জাতিক এ প্রতিষ্ঠানের তৈরী প্রতিটি ফার্ণিচারের গুনগত মান অত্যন্ত ভালো থাকায় ক্রেতারা আনন্দে কিনছেন বিভিন্ন পন্য। প্রথমে মেলা দেখতে আসলেও বিভিন্ন ফার্ণিচার পছন্দ হওয়ায় এসব পন্যের অর্ডার দেন অনেকেই। এদিকে মেলার মূল আকর্ষণ ছিল শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ক. খ ও গ বিভাগে ওই প্রতিযোগিতা উদ্বোধন হয় মেলার প্রথম দিনে। ওই দিন তিনটি গ্রুপে প্রতিযোগিতার বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। এতে শিশু থেকে দ্বিতীয় শ্রেনী পর্যন্ত ক গ্রুপে ইচ্ছেমত , তৃতীয় থেকে প ম শ্রেণী পর্যন্ত খ. গ্রুপে, এবং ৬ষ্ট থেকে দশম শ্রেণী পর্যন্ত গ গ্রুপে চিরায়ত গ্রামবাংলার দৃশ্য বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সাড়ে ৩শ প্রতিযোগীর মধ্যে চুড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য ক গ্রুপে-২০ জন, খ গ্রুপে-৪০ জন ও গ গ্রুপে ১০ জনসহ ৭০ জন ইয়েস কার্ড পায়। পরে তাদের নিয়ে বুধাবার বিকেলে প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব-অনুষ্ঠিত হয়।
এতে ‘ক’ গ্রুপে ইচ্ছেমত বিষয়ে সেন্ট জেরোজা কিন্টারগার্টেন স্কুলের শিক্ষার্থী রাজ দীপ রায় প্রথম, রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সারাফ আতিফা স্মিতা দ্বিতীয় ও সেন্টপল কিন্টারগার্টেনের তাশিন হক আবৃত তৃতীয় স্থান লাভ করে। ‘খ’ গ্রুপে গ্রাম বাংলার ছবি চিত্রাঙ্কনে তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিজয় সরকার, একই প্রতিষ্ঠানের সারা আলম ও বাশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সৈয়দা আতিয়া আজমী যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে। একই বিষয়ে ক’ গ্রুপের প্রতিযোগিতায় রংতুলী আর্ট একাডেমীর মেঘলা, ক্যান্টমেন্ট পাবলিক স্কুল কলেজের আদিত্য কুমার দাস ও লায়ন্স স্কুল এন্ড কলেজের জান্নাতুল ফেরদৌস শেলী যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিচালনা করেন রংতুলি আর্ট একাডেমির শিক্ষক মো. জাহিদ আত্তারী।
প্রতিযোগিতা শেষে তিনটি গ্রুপে বিজয়ী ৯ জনসহ অংশ নেয়া সকল প্রতিযোগীর মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের এরিয়া ম্যানেজার মো. আরিফ হোসেন। এসময় উপস্থিত ছিলেন শাখা ব্যবস্থাপক মো. নুরুল আমিন প্রামানিক, সহকারি শাখা ব্যবস্থাপক মো. ইসমাইল হোসেন, শিক্ষক মমিনুল ইসলাম মুকুলসহ আমন্ত্রিত অতিথিরা। এর আগে মঙ্গলবার সকালে ওই মেলার উদ্বোধন করেন সিঙ্গারের এরিয়া ম্যানেজার মো. আরিফ হোসেন। এদিন উপস্থিত ছিলেন সিঙ্গারের জেলা ব্যবস্থাপক আবু রায়হানসহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here