ভারতে পাচার হওয়া ১৩ নারীকে বেনাপোলে হস্তান্তর

0
239

জাহিরুল ইসলাম মিলন, যশোর জেলা প্রতিনিধিঃ
ভাল কাজের প্রলোভনে বিভিন্ন সময় ভারতে পাচার ১৩ বাংলাদেশি নারীকে দুই বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

সোমবার(২০আগষ্ট) ভারতের পেট্রাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ তাদেরকে ট্রাভেল পারমিট আইনে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করে। ইমিগ্রেশন পুলিশ আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে জাষ্টিস এন্ড কেয়ার নামে বাাংলাদেশি একটি এনজিও সংস্থার হাতে তুলে দিয়েছেন পরিবারের কাছে পৌছে দেওয়ার জন্য।

ফেরত বাংলাদেশিরা হলেন নারায়ণগঞ্জের আনোয়ারা(২০) ও তানজিমা আক্তার(২৩), যশোরের প্রিয়াংকা শেখ(২৩) ও মুক্নতা পারভিন শেখ(২২), নড়াইলের রানু বেগম(২২), ময়মনসিংহের মুন্নি আক্তার(২০), খুলনার আসমা খাতুন(২১) ও রেশমা বেগম(২২), ঢাকার আখলিমা আক্তার ঝুমুর(২০), বাগেরহাটের স্বপ্না শেখ(১৯), ফরিদপুরের তাসলিমা বেগম(২৪), চাঁদপুরের নুরনাহার(১৮) ও সাতক্ষীরার আরজিনা খাতুন সোমা(২১)।

জাষ্টিস এন্ড কেয়ারের এরিয়া সমন্বয়কারী এবিএম মুহিত জানান, বিভিন্ন সময় পাচারকারীরা এদেরকে ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে নিয়ে যায়। অবৈধ ভাবে ভারতে অবস্থানের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতের মুম্বায়ের নব জীবন এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জেম্মায় রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে যোগাযোগের মাধ্যমে ট্রাভেল পারমিট আইনে তারা দেশে ফেরত আসে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here