কিশোরীকে ধর্ষণের পর হত্যা, চারজনের যাবজ্জীবন

0
62

খবর৭১ঃ হবিগঞ্জের নবীগঞ্জে ফাতেমা বেগম নামে এক কিশোরীকে গণধর্ষণের পর হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার বিকাল ৫টায় হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের হাকিম মোহাম্মদ হালিম উদ্দিন চৌধুরী এ রায় দেন। এসময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। এছাড়াও এ ঘটনায় দুইজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

নিহত ফাতেমা বেগম উপজেলার হরিপুর গ্রামের আরব আলীর কন্যা ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- একই গ্রামের মন্নাফ মিয়া, বাবুল মিয়া, সাইফুল মিয়া ও আনমন গ্রামের রাজু মিয়া। খালাসপ্রাপ্তরা হলেন- আলাল মিয়া ও খালেক মিয়া।

আদালতের পরিদর্শক আল আমিন হোসেন জানান, ২০০২ সালের ২০ আগস্ট আসামিরা কৌশলে ফাতেমা বেগম নামের ওই কিশোরীকে রাতে নৌকা দিয়ে ঘুরতে নিয়ে যায়। এসময় তারা তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় পরদিন নিহতের বোন রোখশানা আক্তার বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০০৩ সালের ১৯ জুন ছয়জনকেই আসামি করে আদালতে চার্জশিট দেয়া হয়। এরই প্রেক্ষিতে আদালত সোমবার এ রায় দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু হাশিম মোল্লা মাসুম জানান, এ রায়ে বাদী ও তার পরিবারের লোকজন সন্তুষ্ট। দীর্ঘদিন পর হলেও রায় হওয়ায় খুশি তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here