হত্যা কখনোই সমস্যার সমাধান নয়: গয়েশ্বর

0
579

খবর ৭১ঃবিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার ও প্রশাসনের পৃষ্ঠপোষকতা ছাড়া মাদক ব্যবসা সম্ভব নয়। কাজেই প্রশাসন ও সরকারের মধ্যে যারা এই ব্যবসার আশ্রয়-প্রশ্রয় দেয় সবার আগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। মৃত্যু বা হত্যা কখনোই সমস্যার সমাধান নয়।

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বুধবার কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে ইফতারসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশের জেলখানাগুলোতে অবাধে মাদক কেনাবেচা হয়। হাজার হাজার মাদকসেবী জেলখানার ভেতরে বসেই মাদক গ্রহণ করছে। এসব জায়গায় নজরদারি বাড়াতে হবে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে হবে। তবেই আগামী প্রজন্ম মাদকের করাল গ্রাস থেকে মুক্তি পাবে।

তিনি বলেন, একদলীয় শাসনব্যবস্থা থেকে জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন। তিনি আমৃত্যু গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। গণমানুষের জন্য সংগ্রাম করেছেন। কিন্তু সেই গণতন্ত্র আজ নেই।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, গণতন্ত্রের জন্য আমরা লড়াই করছি। গণতন্ত্র পুনরুদ্ধারের এ লড়াই করতে গিয়ে সাজানো মিথ্যা মামলায় জেলে যেতে হয়েছে চেয়ারপারসন খালেদা জিয়াকে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার করতে গিয়ে শুধু খালেদা জিয়া নয়, বিএনপির হাজার হাজার নেতাকর্মী ও গণতন্ত্রমনা সব মানুষকে অত্যাচার, নির্যাতন, জেল-জুলুম সহ্য করতে হচ্ছে। এসব উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, ঢাকা জেলা বিএনপির সহসভাপতি নাজিম উদ্দিন মাস্টার, কোন্ডা ইউনিয়নের আহ্বায়ক নুর হোসেন নুরু, থানা যুবদলের সভাপতি মোকারম হোসেন সাজ্জাদ, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহীন, আতিকুর রহমান মানিক, মো. সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here