শেরপুরে নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে স্বনির্ভর নারী কল্যান সংস্থার মতবিনিময় সভা

0
522

শেরপুর থেকে আবু হানিফ :
স্বনির্ভর নারী কল্যান সংস্থার উদ্যোগে নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে উপজেলা ভিত্তিক নেটওয়ার্ক গঠন বিষয়ক এক মতবিনিময় সভা স্বনির্ভর নারী কল্যান সংস্থার সাপামারী ভূঁইয়ারচরস্থ প্রশিক্ষন কেন্দ্রে ২৩ জুন দুপুরে অনুষ্ঠিত হয়।
স্বনির্ভর নারী কল্যান সংস্থার সভানেত্রী পরিচালক সাজেদা পারভীন ঝিনুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান শামীম আরা বেগম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, নেত্রকোনা স্বাবলম্ভী উন্নয়ন সমিতির প্রকল্প পরিচালক স্বপন কুমার পাল, সহকারী পরিচালক মোর্শেদ ইকবাল রিমু। অনুষ্ঠানটি পরিচালনা করেন, আবু রায়হান পাভেল।
শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা নারী ও শিশু নির্যাতনের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে থাকি। সমাজ থেকে যৌতুক ও বাল্যবিয়ে প্রতিরোধ, নারী শিশু নির্যতন বন্ধসহ অপরাধ মূলক কাজ যাতে বন্ধ হয় এ জন্য সবার সহযোগিতা কামনা করি। তিনি আরো বলেন, আপনাদের জন্য দরজা খোলা এসব বিষয়ে পুলিশের সবসময় সহযোগিতা আপনারা পাবেন।
প্রেসকাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন বলেন, শিশু নির্যতন বন্ধ করতে আমাদের শিশুদেরকে নিরাপদে রাখতে হবে। এ বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। পুলিশের ওপর শুধু দায়িত্ব ছেড়ে বসে থাকলে চলবে না। যারযার জায়গা থেকে নারী-পুরুষ মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
নারীনেত্রী সাজেদা পারবীন ঝিনুক সমাজ থেকে নারী ও শিশু নির্যাতন বন্ধে একসাথে কাজ করতে সবার প্রতি আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here