বেনাপোলে ইউএস ডলারসহ ভারতীয় যাত্রী আটক

0
199

জাহিরুল ইসলাম মিলন,যশোর জেলা প্রতিনিধি:
বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে পাচারের সময় ৪০ হাজার ইউএস ডলারসহ জিসান শেখ (৩৫) নামে ভারতীয় এক পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।

মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পার হওয়ার পর প্যাসেঞ্জার টার্মিনাল থেকে তাকে আটক করা হয়।

আটক পাচারকারী ভারতের ২৪ পরগণার ইকবালপুর এলাকার মোশারেফের ছেলে।

কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, সকালে ওই যাত্রী ভারতের পেট্রাপোল চেকপোস্ট হয়ে বেনাপোল চেকপোস্ট কাস্টমসে আসেন। পরে ব্যাগেজ তল্লাশির কাজ শেষে পার হওয়ার পথে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তার শরীর তল্লাশি করেন। এক পর্যায়ে ওই যাত্রী তার পায়ে জুতার মধ্যে ৪০ হাজার ইউএস ডলার থাকার কথা স্বীকার করেন।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস গোয়েন্দা অফিসের রাজস্ব কর্মকর্তা ছবি রানী দত্ত বিষয়টি দৈনিক বাংলাদেশ আমারকে নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে আটক বৈদেশিক মুদ্রাসহ পাচারকারীকে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হবে।

এদিকে চেকপোস্ট কাস্টমস হয়ে চোরাচালানিরা যাতায়াত করলেও দুর্বল নিরাপত্তা ব্যবস্থার কারণে ধরা ছোঁয়ার বাইরে থাকছে পাচারকারীরা। তবে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যদের কড়া নজরদারিতে মাঝেমধ্যে স্বর্ণ ও বৈদেশিক মুদ্রার চালান আটক হচ্ছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here