বাগেরহাটে সড়কের বেহাল দশা, বিপাকে জনসাধারন

0
227

হেদায়েত হোসাইন, বাগেরহাটঃ
বাগেরহাটের রামপাল উপজেলার গিলাতলা থেকে বাঁশতলি বাজার পর্যন্ত ৫ কিঃমিঃ সড়কের অবস্থা অত্যান্ত নাজুক। ঘোষিয়াখালী নদীর তীরে গড়ে ওঠা বাঁশতলি বাসীর চলাচলের একমাত্র সড়কের এমন অবস্থার জন্য দুর্ভোগের শেষ নেই সাধারণ জনগনের। বিকল্প কোনো সড়ক না থাকায় এক রকম বাধ্য হয়েই এই সড়ক ব্যবহার করতে হচ্ছে তাদেরকে। সড়কটি শুধু খানা-খন্দক আর ভাংগাই নয় বেশ কিছু জায়গায় সড়কের এক পাশ বিপদজনকভাবে নিচু হয়ে গেছে অন্য পাশ উঁচু,আবার অনেক জায়গায় মাঝখানে উঁচু দুই পাশ নিচু যার ফলে অত্যান্ত ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করছে যানবাহন।যে কোনো সময় উল্টে যাওয়ার ভয় থাকা স্বত্বেও নিরুপায় হয়ে এ পথেই চলচল করছেন সাধারণ মানুষ।
প্রায়শই দুর্ঘটনা ঘটছে, এসব দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন অনেক দরিদ্র মানুষ,নষ্ট হয়ে যাচ্ছে তাদের উপার্জনের একমাত্র বাহনটিও। বাড়ি থেকে বের হন অনিশ্চয়তাকে সংঙ্গী করে,চিন্তায় থাকে পরিবারের অন্য সদস্যরাও। সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় বিদ্যালয়গামী শিশুদের।যাতায়তের প্রধান মাধ্যম নসিমন(ইঞ্জিন চালিত খোলা যান) হওয়াতে রাস্তার ঝাঁকুনিতে নিচে পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে তাদের।বিদ্যালয়ে পাঠিয়ে পিতা-মাতাকে এক ধরনের মানসিক দুঃশ্চিন্তায় থাকতে হয়।
ইউসুফ আলী নামের এক পথচারী জানান রাস্তার অবস্থা খুবই খারাপ,চলাফেরা করে শান্তি পাইনা। নসিমন চালক রবিউল ইসলাম বলেন রাস্তার এ ভাঙ্গাচোরা অবস্থার জন্য যাতায়তে সময় অনেক বেশি লাগে,গাড়ির ক্ষতি হয়,তেল খরচও বেশি।প্রায়শই গাড়ি নষ্ট হয়ে যায় যার ফলে পরিবার নিয়ে অর্ধাহারে- অনাহারে দিন কাটাতে হয়। নসিমনের যাত্রী মোস্তাক সরকার এ বিষয়ে বলেন সড়কের এমন বেহাল দশায় আমরা খুবই সমস্যায় আছি,সুস্থ মানুষও এ রাস্তায় অসুস্থ হয়ে পড়ে। বিদ্যালয়গামী ৭ম শ্রেনীর শিক্ষার্থী সাদিয়া মাহবুবা বলেন গাড়িতে উঠতে খুব ভয় করে, যে কোনো সময় পড়ে যেতে পারি।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর দাবী দ্রুত যেনো এই সড়কের সংস্কার করে তাদের চলমান দুর্ভোগের নিরসন করা হয়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here