বনানীতে রাজউকের উচ্ছেদ অভিযান

0
373

খবর ৭১:আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহার ও নকশা-বহির্ভূত নির্মাণ বন্ধে রাজধানীর বনানী ও নিকেতন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ)।

এ অভিযানে আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহারের কারণে আটটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে সিলগালা ও ২৫টি বাড়ির সামনের অবৈধ র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিড়ি) ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়।

রাজউকের পরিচালক খন্দকার অলিউর রহমান এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে বনানীর এম-ব্লকের ১১ নম্বর সড়কের ৭৮ নম্বর হোল্ডিংয়ের ছয় তলা আবাসিক ভবনে অফিস, দোকান, বিউটি পার্লারসহ বিভিন্ন বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি ফ্ল্যাট সিলগালা করা দেয়।

এ সময় এই ফ্ল্যাটগুলোর গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এফ-ব্লকের হোল্ডিং ২৪-নম্বর হোল্ডিংয়ের ১ম ও ২য় তলায় বাণিজ্যিক ব্যবহারের কারণে একটি কিডস্ শপ ও দুটি কাপড়ের দোকান সিলগালা করা হয়।

এছাড়া নিকেতন এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে এ-ব্লকের ২ নম্বর সড়কের ৯৩-নম্বর হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলের ‘পঞ্চমুখী সুপারশপ এন্ড মিডিয়া ক্যাফে’ নামক একটি রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়। ১ নম্বর সড়কের ৫ নম্বর হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে কেয়ারটেকারের বসবাসের জন্য অবৈধভাবে নির্মিত একটি বড় কক্ষ উচ্ছেদ করা হয়। ই-ব্লকের নির্মাণরত একটি ভবনের সেট-ব্যাকের নক্শা-বহির্ভূত বারান্দা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ২৫টি বাড়ির সামনের অবৈধ র‌্যাম্প ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here