প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রাম যাচ্ছেন

0
687

খবর৭১:প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দিনের সফরে আজ বন্দরনগর চট্টগ্রামে আসছেন। সকালে নৌবাহিনীর দুটি অনুষ্ঠানে তিনি অংশগ্রহণ করবেন।

এই অনুষ্ঠান শেষে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর তিনি পটিয়ায় যাবেন। সেখানে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তাঁর ভাষণ দেওয়ার কথা রয়েছে। ভাষণের আগে জনসভাস্থল থেকে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। প্রায় ১৫ হাজার কোটি টাকার এসব প্রকল্প চট্টগ্রাম মহানগর ও জেলায়। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দলীয় প্রধানের জনসভাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ।
নৌকার আদলে তৈরি করা জনসভা মঞ্চটি আড়াইহাজার ফুটের। ৮০ ফুট দৈর্ঘ্য ও ৩২ ফুট প্রস্থের বিশাল এই মঞ্চে দুই শতাধিক নেতার বসার ব্যবস্থা করা হয়েছে। সমাবেশ স্থলে সরকারের বিভিন্ন দপ্তরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ ভিআইপি, সিআইপি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও নারীদের জন্য আলাদাভাবে আসন করা হয়েছে।১৭ বছর পর শেখ হাসিনা পটিয়া আসছেন।

সর্বশেষ ২০০১ সালে তিনি ওই বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসেছিলেন। আর ২০১০ সালের শেষ দিকে চট্টগ্রামের শাহ আমানত সেতু উদ্বোধন উপলক্ষে কর্ণফুলী এলাকায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২০১২ সালে নগরের পলোগ্রাউন্ড এবং ২০১৩ সালে ফটিকছড়িতে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেন দলীয় প্রধান।
প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পটিয়ায় কয়েক দিন থেকে সাজসাজ রব। সেখানে দুটি হেলিপ্যাডের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে চট্টগ্রাম নগরেও ব্যাপকভাবে সৌন্দর্য বাড়ানো হয়েছে। নৌবাহিনীর অনুষ্ঠানে আসা-যাওয়ার পাশাপাশি পটিয়ায় সড়কপথে তাঁর গাড়িবহর যেতে পারে। এ কারণে নগরের বিভিন্ন সড়ক পরিষ্কার-পরিচ্ছন্ন ও সৌন্দর্যবর্ধন করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন কালের কণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রী বুধবার চট্টগ্রাম সফরকালে পটিয়ার জনসভাস্থলে চট্টগ্রামের ৪১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ১৩টি প্রকল্পের উদ্বোধন হবে। অন্য উন্নয়ন প্রকল্পগুলো প্রধানমন্ত্রীর ভিত্তিপ্রস্তরের পর নির্মাণকাজ শুরু হবে। তিনি চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে পটিয়া যাবেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, ‘পটিয়ায় জনসভায় তিন লক্ষাধিক লোকের সমাগম হবে। আমরা আশা করছি, দুপুর ১২টার আগেই জনসভাস্থলে জায়গা থাকবে না। সে কারণে দূর-দূরান্ত থেকে আসা আরো লাখো মানুষ যাতে প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে পারে সে জন্য আশপাশের পাঁচ কিলোমিটার এলাকায় প্রজেক্টরের ব্যবস্থা করা হয়েছে। জনসভা সুন্দরভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের উদ্যোগ নিয়েছি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here