নীলফামারী-৪ আসন তিন দলের ১৯ জনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ

0
219

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারী জেলার চারটি সংসদীয় আসনের মধ্যে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা) আসনটি স্থানীয় রাজনীতিতে বিশেষ গুরুত্ব বহন করে। ফলে প্রতিটি সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থীর ছড়াছড়ি দেখা যায়। আসন্ন সংসদ নির্বাচনেও এর ব্যতয় হয়নি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে ২৫ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে সর্বাধিক মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা।
দলীয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগসহ দলের বিভিন্ন পর্যায়ে ১৯ জন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। এরা হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশ উপ-কমিটির সদস্য আমেনা কোহিনুর আলম, রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. সিকান্দার আলী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সদস্য ব্যারিস্টার মোখছেদুল ইসলাম, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের কেন্দ্রীয় জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম সরকার, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার প্রকাশনা উপ-কমিটির সদস্য মো. মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নাফিউল করিম নাফা, আওয়ামী কর আইনজীবী লীগের কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক অ্যাড. মো. আমিরুল ইসলাম (আমীর), কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবুল, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরী ভুলু, সৈয়দপুর সাংগঠনিক জেলা যুবলীগের সাবেক নেতা মহসিন আলী রুবেল, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুর রায়হান, সংরক্ষিত নারী সাংসদ হোসনে আরা ডালিয়া (লুৎফা ডালিয়া), কিশোরগঞ্জের অধ্যক্ষ শহীদুল ইসলাম ও পতিরাম চন্দ্র দাস। তবে শেষমেষ কতজন ফরম জমা দিলেন তা নিশ্চিত হওয়া যায়নি।
বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ জন মনোনয়ন প্রত্যাশী। তারা হলেন সৈয়দপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন সরকার, বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক ও জনপ্রিয় সংগীত শিল্পী বেবী নাজনীন ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম ও সৈয়দপুর রাজনৈতিক জেলা ছাত্রদলের সাবেক সভাপতি বিএনপি নেতা প্রভাষক শওকত হায়াৎ শাহ। তবে এ সংখ্যা বাড়তে পারে বলে দলের বিভিন্ন সূত্র আভাস দিয়েছে। জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ৩ জন সম্ভাব্য প্রার্থী। এরা হলেন নীলফামারী জেলা জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান এমপি আলহাজ্ব শওকত চৌধুরী, জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগ্নে আলহাজ্ব আদেলুর রহমান আদেল ও কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম।
এদিকে তিন দলের মনোনয়ন প্রত্যার্শীরা দলীয় নেতা-কর্মীদের নিয়ে ঢাকায় অবস্থান করছেন। একই সঙ্গে মনোনয়ন প্রত্যাশীরা দলীয় মনোনয়ন পেতে দলের হাইকমান্ডে জোর লবিং করছেন বলে জানা গেছে। এই আসনে জনসাধারণের দৃষ্টি এখন মনোনয়ন প্রত্যাশীর দিকে। কে পাচ্ছেন দলীয় মনোনয়ন, এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here