ছাত্রলীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

0
361

খবর ৭১: আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের দু’দিনব্যাপী ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন শুরু হয়। এর আগে দুপুরের আগে থেকে দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী অভিমুখে জড়ো হতে থাকে। সমাবেশে আগত সংগঠনটির নেতাকর্মীদের পদচারণা ও শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান।

সরজমিনে দেখা গেছে, দুপুরে সম্মেলন অনুষ্ঠান হলেও সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল ও বাইরে থেকে টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ভিড় করছেন। সংগঠনটির নারী নেত্রীদেরকেও মিছিল নিয়ে কাতারে কাতারে সম্মেলন স্থলে আসতে দেখা গেছে।

এদিকে সার্বিক নিরাপত্তার নিশ্চিত করতে সম্মেলকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ পথ বন্ধ রাখা হয়েছে। জোরদার করা হয়েছে উদ্যান ও তৎসংলগ্ন এলাকার আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থাও।

সম্মেলনের মাধ্যমে শুক্রবার ও শনিবারের মধ্যে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্ধারিত হবে। এবার সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য তিন শতাধিক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। শীর্ষ দুটি পদে সর্বশেষ সম্মেলনে সরাসরি ভোটে নির্বাচিত হলেও এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী নেতা নির্বাচিত হবে বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে।

জানা গেছে, অন্তত দুই প্রজন্ম আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত এমন পরিবারের সন্তানদের এবং বিভিন্ন সময়ে মাঠের রাজনীতিতে সক্রিয়, মেধাবী ছাত্রদের হাতে এবার ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here