কুড়িগ্রামে ৩১ হাজার পরিবারকে ১০টাকা কেজিদরে পুষ্টিচাল বিতরণ -কোন দলের জন্য নির্বাচন থেমে থাকবে না-এড.কামরুল ইসলাম

0
342

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ‘দেশের মানুষ না খেয়ে থাকবে না। সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুষম খাদ্য গ্রহনে খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে দেশে ২ লাখ পরিবারকে ১০ টাকা কেজিমূল্যে প্রতিমাসে ৩০ কেজি করে পুষ্টিচাল বিতরণ করবে। এরমধ্যে কুড়িগ্রামের দুটি উপজেলায় ৩১হাজার পরিবার এই কর্মসূচি’র সুফল ভোগ করবে।’ বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার আয়োজনে পরিষদ চত্বরে উক্ত কার্যক্রম উদ্বোধনকালে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এসব কথা বলেন। তিনি নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘২০১৮সালের ডিসেম্বর মাসে নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান সম্মতভাবে নির্বাচনকালিন সরকারের প্রধান হিসেবে শেখ হাসিনাই থাকবেন। আমরা চাই সব দলের অংশগ্রহণে অবাধ সুষ্ঠু নির্বাচন। কেউ নির্বাচনে না আসলে করার কিছুই নেই। নির্বাচন থেমে থাকবে না।’
পরে খাদ্যমন্ত্রী সদর উপজেলা পরিষদের আয়োজনে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় আরো বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বদরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, ইউএ-ডব্লিউএফপি’র বাংলাদেশ প্রতিনিধি ক্রিস্টা রেদার, নেদারল্যান্ড এ্যাম্বাসির মিশন উপ-প্রধান জেরোইন স্ট্রিগস প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ।
খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ি উপজেলার ৩১হাজার সুবিধাভোগী এই সুবিধা পাবেন। বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী ১০জনের হাতে পুষ্টিচাল বিতরণ করেন। এই কর্মসূচির মাধ্যমে পর্যায়ক্রমে সারাদেশে ৯৭টি উপজেলায় ২লাখেরও বেশি পরিবারকে পুষ্টিচাল দেয়া হবে। উপকারভোগীরা ১০টাকা দরে প্রতিমাসে ৩০ কেজি করে পুষ্টি চাল পাবেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here