আজও বেলা ১১টার পর থেকে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান

0
267

খবর৭১:রাজধানীতে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নয় দফা দাবিতে ফের শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টার পর থেকে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিতে শুরু করে।

বেলা ১১টা ৪০ মিনিটে বৃষ্টির মধ্যেই তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বৃত্ত তৈরি করে। অন্যদিনের মতো তারা যান চলাচল বন্ধ করেনি। রিকশা ও বাসগুলোকে তারা এক লাইনে যাতায়াতের জন্য নির্দেশনা দিচ্ছে। আজ বৃহস্পতিবারও তারা গাড়ির লাইসেন্স দেখছে। পুলিশের একটি গাড়ির চালকের লাইসেন্স না থাকায় তারা গাড়িটি আটকে দেয়। এসময় তারা কর্তব্যরত পুলিশ সার্জেন্টকে মামলা দিতে বলে। মামলা না দিলে তারা গাড়ি ছেড়ে দেবে না বলে মাইকে ঘোষণা দেয়।
শিক্ষার্থীরা উই ওয়ান্ট জাস্টিস, ছাত্র-পুলিশ ভাই ভাই, নিরাপদ সড়ক চাই, আমার ভাই কবরে, খুনি কেন বাইরেসহ বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সম্মিলিত ছাত্রী ব্যানারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাও ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন।

গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। বুধবার চতুর্থ দিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে।
এদিকে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার বিকালে এ তথ্য সাংবাদিকদের জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এদিন যাত্রাবাড়ী শনিরআখড়া এলাকায় উল্টোপথে আসা দ্রুতগতির একটি পিকআপ (মাঝারি ট্রাক) ফয়সাল নামে আন্দোলনরত এক শিক্ষার্থীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here