দারিদ্রতা দুর করেছে সমবায়

0
73
দারিদ্রতা দুর করেছে সমবায়
বঙ্গবন্ধু দর্শন,সমবায়ে উন্নয়ন প্রতিপাদ্যকে সামনে রেখে সৈয়দপুরে শনিবার সকালে ৪৮ তম জাতীয় সমবায় দিবসের র‌্যালী বের করা হয়। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সমবায় সংগঠন গড়ে তুলে সমবায়ীরা দেশে দারিদ্র দূর করতে মুল ভূমিকা পালন করছে। সংগঠনগুলোর হাজার হাজার সদস্য তাদের বেকারত্ব ঘুচিয়ে পরিবারে যেমন স্বচ্ছলতা ফিরিয়ে এনেছে, তেমনি অনেককেই স্বাবলম্বি হতে সহায়তা করেছে।

তাই সমবায়ীরা যাতে আরও এগিয়ে যেতে পারে সেজন্য প্রতিটি সংগঠনকে সবধরণের সহযোগিতা করা হবে। আজ শনিবার সৈয়দপুরে ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালন উপলক্ষে বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন শীর্ষক আলোচনাসভা বক্তারা ওইসব কথা বলেন। সকালে স্থানীয় উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন,নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া ছিলেন আলোচনা সভার সভা প্রধান। এতে শুভেচ্ছা বক্তব্য বলেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য বলেন সুচনা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি মো. মিজানুর রহনান লিটন, অটোবাইক মালিক ও শ্রমিক সমবায় সমিতির সভাপতি মহসিন মন্ডল মিঠু,সোনালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থাপক সাজ্জাদ আহমেদ তুহিনসহ অন্যান্য সমবায় সংগঠনের সদস্যরা। সভা শেষে সৈয়দপুরে সমবায় দপ্তরের তালিকাভুক্ত ১৭০ টি সমবায় সংগঠনের মধ্যে সমবায় কার্যক্রমে সদস্যদের সংগঠিত করে সার্বিক সফলতা অর্জন করায় ৮টি সংগঠনকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। সফল সংগঠনগুলো হলো সেবক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, সুচনা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি, সোনালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, সততা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, অটোবাইক মালিক ও শ্রমিক সমবায় সমিতি, অগ্রগতি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি, কুন্দল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ ও সততা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি।

এরআগে দিবসটি উপলক্ষে স্থানীয় সমবায় বিভাগ ও সমবায়ীদের যৌথ উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়ার নেতৃত্বে ‌র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here