সিরাজগঞ্জের বেলকুচিতে বিপুল উৎসাহ উদ্দীপনায় বাংলা নববর্ষ বরণ

0
565

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

নিঃশেষ হোক সাম্প্রদায়ীক সাপের ফণা বৈশাখ নিয়ে আসুক নতুন উদ্দীপনা” এই স্লোগান নিয়ে সিরাজগঞ্জের বেলকুচিতে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে।

শনিবার সকালে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রি কলেজ ও বেলকুচি কলেজের পৃথক আয়োজনে বাংলা বর্ষবরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গল শোভাযাত্রায় বাংলার সংস্কৃতির প্রতিচ্ছবি নিয়ে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহন করেন। মঙ্গল শোভাযাত্রা শেষে ইলিশ পান্তা ভোজের আয়োজন করা হয়।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা, ও সভাপতি, সাবেক মন্ত্রী, জেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের সভপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা। এ সময় প্রধান আলোচক হিসেকে বক্তব্য রাখেন পুলিশ সুপার পিপিএম মেরাজ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান, খাজা ইউনুছ আলী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হোসেন রেজা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) রেজা সরোয়ার, উপজেলা শিক্ষা অফিসার এস এম গোলাম রেজা, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ এ.কে.এম ইউসূফজী খান, সাধারন সম্পাদক ফজলুল হক সরকার, দৌলতপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদরানা, অত্র কলেজের অধ্যক্ষ এ.কে.এম সামসুল হক, অত্র কলেজের ছাত্রী ঐশী খাতুন প্রমুখ।

এছাড়া বেলকুচি ডিগ্রী কলেজের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা ও ইলিশ পান্তা ভোজের আয়োজন করা হয়। এসময় বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here