শেরপুরের খোয়াড়পাড় শাপলা চত্বর মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

0
254

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুর জেলা শহরের ব্যস্ততম এলাকা খোয়াড়পাড় শাপলা চত্বর মোড়ে শেরপুর জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ ৩ মার্চ শনিবার সকাল ১১টার দিকে অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু করে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালিয়েছে।
জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানিয়েছে, শেরপুর জেলা শহরের ব্যস্ততম এলাকা খোয়াড়পাড় শাপলা চত্বর মোড়ে দীর্ঘদিন ধরে এক শ্রেণির অসাধু ব্যক্তি সড়ক ও জনপথ বিভাগের সরকারী জায়গা দখল করে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে। এতে যানবাহন চলাচল এবং পথচারীদের চলাচল করা বিঘœ ঘটে আসছিল।
এছাড়াও এ গুরুত্বপূর্ণ মোড়টি সব সময় যানজট লেগেই থাকতো। এব্যাপারে যানবাহন চলাচল এবং পথচারীদের চলাচলের সুবিধার্থে যানজট নিরসন করতে প্রশাসন এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রদক্ষেপ নিয়ে শনিবার এ উচ্ছেদ অভিযান চালায়।
এ বিষয়ে খোয়ারপাড় শাপলা চত্বর জামে মসেিজদর সাধারণ সম্পাদক এমদাদুল হক মাষ্টার জানান, আমাদের ব্যবসায়ীদের একটু সময় দেয়া উচিৎ ছিল। দ্রুতগতিতে উচ্ছেদ অভিযান করায় অনেক ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে শেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মাঈদুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, সড়ক ও জনপথের জায়গায় গড়ে তোলা অবৈধ স্থাপনকারীদের বারবার নোটিশ দেওয়া হলেও তারা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় বাধ্য হয়ে জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। জেলা প্রশাসক ড: মল্লিক আনোয়ার হোসেন বলেন, সরকারী জায়গা দখল করে থাকবে আর মানুষ চলাচল করতে পারবে না। যানবাহন আসাযাওয়া করতে পারবে না। তা হতে পারে না। তাই আমরা উচ্ছেদ অভিযান চালিয়েছি। আমরা রাস্তা এবং ড্রেনের কাজ করবো। এতে এলকাবাসী ও জনসাধারণের অনেক সুবিধা হবে। এ জায়গাটাকে সুন্দর করে গড়ে তুলবো।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here