মুরাদনগরে এসিল্যান্ডের হস্তক্ষেপে সপ্তম শ্রেনির ছাত্রীর বাল্য বিয়ে থেকে রক্ষা

0
345

মো রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো সপ্তম শ্রেনির স্কুল ছাত্রী তানিয়া আক্তার (১৩)। সপ্তম শ্রেনির এক মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ে হচ্ছে এমন সংবাদ পেয়ে সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হান মেহেবুব ঘটনাস্থলে পৌছে বিয়ে বন্ধ করেন এবং ১৮বছরের পূর্বে মেয়ে বিয়ে দিবে না মর্মে মুচলেকা দিয়েছে কনে পক্ষ।
শুক্রবার দুপুরে উপজেলার রামচন্দ্রপুর দক্ষিন ইউনিয়নের যসমন্তপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, উপজেলার রামচন্দ্রপুর দক্ষিন ইউনিয়নের যসমন্তপুর গ্রামের ওমান প্রবাসী গোলাম মোস্তফার মেয়ে ও খাদিজাতুল কোব্বরা মহিলা মাদ্রাসার সপ্তম শ্রেনির ছাত্রী তানিয়া আক্তার(১৩) সাথে একই গ্রামের গোলাম রব্বানের ছেলে সাইফুল ইসলাম সাইদুল’ (১৮)র সাথে শুক্রবার বিবাহের দিন ধার্য ছিলো। সংবাদ পেয়ে মুরাদনগরের সহকারী কমিশনার (ভূমি) মো: রায়হান মেহেবুব শুক্রবার বেলা ১১টায় কনের বাড়ীতে উপস্থিত হয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেন এবং বাল্য বিবাহের কুফল সর্ম্পকে কনের পরিবারকে বুঝিয়ে বলেন। পরে কনে পক্ষ তাদের অপরাধ স্বীকার করে ১৮ বছরের পূর্বে বিয়ে না করার শর্তে উভয় পক্ষ মুচলেকা প্রদান করে।
এদিকে ভ্রাম্যমান আদালতের উপস্থিতির খবর পেয়ে বর পক্ষের লোকজন তাদের বসতঘরে তালা লাগিয়ে পালিয়ে যায়।
বাল্য বিবাহ রোধে এ সময় এসিল্যান্ডকে সহায়তা করেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ, আসলাম কবির, মুরাদনগর থানার এস আই আবদুল আজিজের নেতৃত্বে একদল পুলিশ, ইউপি সদস্য লালন হক খান প্রমুখ।
এ বিষয়ে মুরাদনগর সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হান মেহেবুব ঘটনার সত্যাতা স্বীকার করে বলেন বাল্য বিবাহ রোধে প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। মুরাদনগর উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here