হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

0
18

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতাল থেকে রাজধানীর গুলশানের বাসায় ফিরেছেন। মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৭টা ৫০ মিনিটের দিকে বাসায় ফেরেন তিনি।

গত শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে তাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সেখানেই তার পরীক্ষা-নীরিক্ষা ও চিকিৎসা চলে।এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৭ মার্চ পরীক্ষা-নিরিক্ষীর জন্য খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার কথা ছিল। তবে রাতে তিনি কিছুটা সুস্থ বোধ করায় বাসায় চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
৭৮ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। সবশেষ ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। এছাড়া চলতি বছরের ৮ ফেব্রুয়ারি নিয়মিত চেকআপের জন্য এভারকেয়ারে যান তিনি।

এরও আগে গত বছরের ৯ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বেগম জিয়া। টানা পাঁচ মাস পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর চলতি বছরের ১১ জানুয়ারি বাসায় ফেরেন তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর থেকেই বেশ কয়েকবার হাসপাতালে থেকে চিকিৎসা নিয়েছেন তিনি। এরমধ্যে তার শরীরে অস্ত্রোপচারও করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here