স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন পরিচালক সোহান

0
101

খবর ৭১: স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহান। শেষবারের মতো তাকে এক নজর দেখার জন্য ভিড় করেন স্বজন ও এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে সোহানের মরদেহ তার শ্বশুরবাড়ি টাঙ্গাইল শহরের পলাশতলী এলাকায় নেওয়া হয়।

এ বিষয়ে পরিচালক সোহানুর রহমান সোহানের নিকট আত্মীয় মামুন জানান, স্ত্রী ও তার (সোহানুর রহমান) ইচ্ছা ছিল মৃত্যুর পর তাদের দুজনকে যেন পাশাপাশি দাফন করা হয়। সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড জামে মসজিদে জানাজা শেষে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তাঁর পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো: ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘বিদ্রোহী কন্যা’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘সত্যের বিজয়’, ‘স্বামী ছিনতাই’, ‘কথা দাও সাথী হবে’, ‘কোটি টাকার প্রেম’, ‘লোভে পাপ পাপে মৃত্যু’সহ প্রভৃতি। তিনি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু’বার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্রেইনস্ট্রোকে মৃত্যুবরণ করেন তার স্ত্রী প্রিয়া রহমান। ঠিক এর একদিন পরই বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সোহানুর রহমান সোহান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here