বিপর্যস্ত চট্টগ্রাম: বন্ধ ঘোষণা চবি ও নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠান

0
68

টানা বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে চট্টগ্রাম মহানগরীর সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকার্যক্রম আগামীকাল মঙ্গলবার (৮ আগস্ট) বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (৭ আগস্ট) বিকেলে শিক্ষামন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সংবাদমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
মন্ত্রণালয় সূত্র জানায়, চট্টগ্রামে অতিরিক্ত বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে মহানগরীর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৩ দিন বন্ধ ঘোষণা: অতিবর্ষণ ও বৈরী আবহাওয়ার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্লাস ও পরীক্ষা আগামীকাল মঙ্গলবার (৮ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) পর্যন্ত ৩ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে।
সোমবার (৭ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ক্লাস পরীক্ষা বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের প্রাসাশনিক অফিসসমূহ খোলা থাকবে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রবল বর্ষণজনিত কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক জনজীবন বিপর্যস্ত হওয়ায় শিক্ষার্থীদের সার্বিক দিক বিবেচনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা ৮ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় চবি অফিসসমূহ যথারীতি খোলা থাকবে। প্রসঙ্গত, চট্টগ্রামে অতি বর্ষণের ফলে চট্টগ্রাম শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচলের রেললাইনের বিভিন্নস্থান পানিতে ডুবে গেছে। ফলে শাটল ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া ক্যাম্পাসের বিভিন্নস্থানে পাহাড়ধসের ঘটনাও ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here