জম্মু-কাশ্মিরে তিন ভারতীয় সেনা নিহত

0
79

খবর ৭১:সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের কুলগাম বিভাগে প্রাণ হারিয়েছেন তিন ভারতীয় সেনা। শুক্রবার (৪ আগস্ট) দুই পক্ষের মধ্যে সম্মুখ লড়াই হয়। এতে তিন সেনা নিহত হন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, কাশ্মিরের দক্ষিণভাগের কুলগাম বিভাগের হালান বনাঞ্চলে জঙ্গিরা লুকিয়ে আছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
তিনি আরও জানিয়েছেন, ওই অভিযান চালানোর সময় জঙ্গলের ভেতর থেকে জঙ্গিরা গুলি ছোড়ে। এর জবাবে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। দুই পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গোলাগুলি চলে। এতে তিন সেনা আহত হন এবং পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন।
কাশ্মিরের শ্রীনগরে সেনাবাহিনীর চিনার কর্পস এক টুইট বার্তায় সেনাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলেছে, ‘অপারেশন #হালেন কুলগাম। হালান বনাঞ্চলের উচু স্থানে জঙ্গিদের অবস্থানের প্রেক্ষিতে ৪ আগস্ট ২০২৩ সালে অভিযান চালানো হয়। জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময়ে তিন সেনা আহত হন এবং পরবর্তীতে মৃত্যুবরণ করেন। অভিযান অব্যাহত আছে।’
সেনাবাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, সেখানে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে এবং সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানের তীব্রতা বৃদ্ধি করা হয়েছে।

সূত্র: এনডিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here