হাতিরঝিলের ব্রিজ থেকে তরুণীর লাফ, দেড় ঘণ্টা পর লাশ উদ্ধার

0
96

খবর ৭১: ঢাকার হাতিরঝিলের ব্রিজ থেকে থেকে এক তরুণী লাফিয়ে পড়ার দেড় ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। নিহত ওই তরুণীর নাম আকলিমা আক্তার রিয়া (১৬)। তিনি এবার বনানী বিদ্যানিকেতন থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন। রাজধানীর ভাটারা থানায় বসবাসরত মেয়েটি পরিবারের সঙ্গে মান অভিমান করে শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন বলে জানান হাতিরঝিল থানার ওসি আওলাদ হোসেন।
তিনি বলেন, পরিবারের সঙ্গে মনে হয় তার কিছু মান অভিমান চলছিল। যার কারণে শুক্রবার সে বাসা থেকে নিখোঁজ হয়। তার বাসা ভাটারা থানা এলাকায়। তার পরিবার ভাটারা থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ মেয়েটিকে খুঁজতে শুরু করে।
শনিবার রাতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মেয়েটির অবস্থান পাওয়া যায় হাতিরঝিলের পুলিশ প্লাজার পেছনের হাতিটির কাছে। পুলিশ তাকে ধরতে আসছে এমন কিছু বুঝতে পেরে সে পানিতে ঝাঁপ দেয়।
ওসি জানান, রাত সোয়া ১১টা থেকে সাড়ে এগারোটার মধ্যেকার এ ঘটনায় সঙ্গে সঙ্গে মেয়েটিকে বাঁচাতে সেখানে থাকা নোমান নামে এক হাওয়াই মিঠাই বিক্রেতা তরুণও পানিতে ঝাঁপ দেয়। তবে মেয়েটি তলিয়ে গেলে তার হদিস না পেয়ে নোমান কূলে উঠে আসে। ওই সময়ই ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।
দেড় ঘণ্টা পর তাদের ডুবুরিদের সহায়তায় মেয়েটির লাশ উদ্ধার করা হয়।
পুলিশ কর্মকর্তা আওলাদ বলেন, প্রথমে আমরাও ভেবেছিলাম তরুণটির সঙ্গে হয়তো মেয়েটির কোনো সম্পর্ক আছে। পরে নিশ্চিত হওয়া গেছে যে নোমান সেখানে হাওয়াই মিঠাই বিক্রি করেন। মেয়েটির প্রাণ বাঁচাতেই সাহসী এই ১৯ বছরের তরুণ পানিতে ঝাঁপ দিয়েছিল। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শনিবার রাতে খবর পেয়ে তাদের ডুবুরিরা হাতিরঝিলে গিয়ে ওই তরুণীকে মৃত অবস্থায় উদ্ধার করে। নিহত তরুণীর নাম আকলিমা আক্তার রিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here