হ্যালো সুপারস্টার’স অ্যাপের ই-ট্যালেন্ট হান্টের মাধ্যমে কিশোর ফুটবলাররা যাবে রিয়েল মাদ্রিদে

0
331

খবর ৭১: বাংলাদেশ ও ভারতের লক্ষ কোটি কিশোরের পেলে, ম্যারাডোনা, মেসি কিংবা রোনাল্ডো হবার স্বপ্ন
পুরনের জন্য এবার হ্যালো সুপারস্টার’স অ্যাপ ই-ট্যালেন্ট হান্টের আয়োজন করেছে। ভিন্নধর্মী ও বৈচিত্র্যময় এই আয়োজনের মাধ্যমে খুজে বের করা হবে প্রতিভাবান ও দক্ষ ক্ষুদে ফুটবলারদের। বাংলাদেশ এবং ভারতের ১১ থেকে ১৪ বছর বয়সী কিশোর ফুটবলাররা এই প্রতিযোগিতায় অংশ নিয়ে উড়ে যেতে পারবেন ম্পেনের রিয়েল মাদ্রিদ ফুটবল ক্লাবের ক্যাম্পে। গত মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের পুলম্যান হোটেলে এক সংবাদ সম্মেলনে চমকপ্রদ এই আয়োজনের দ্বি-পাক্ষিক চুক্তি অনুষ্ঠানে এমন ঘোষণা দেন হ্যালো সুপারস্টার’স ইউনিভার্সের স্বপ্নদ্রষ্টা ও চেয়ারম্যান ড. কামরুল আহসান। অনন্য এ আয়োজনকে সফল করতে হ্যালো সুপারস্টার’স অ্যাপের সঙ্গে মালয়েশিয়ার টুংকু হারুনা রাশিদ গ্লোবাল ফুটবল ক্যাম্পের একটি দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মালয়েশিয়ার টিএইচ গ্লোবাল ফুটবল ক্যাম্পের কর্ণধার ও কেদাহ রাজ্যের প্রিন্স টংকু হারুনা রাশিদ, কেদাহ রাজ্যের রানী তো পুয়ান নুর সাজানা আব্দুল্লাহ, ভারতের জাতীয় ফুটবল দলের সদ্য সাবেক অধিনায়ক মেহতাব হোসেন, আনিসুর রহমান, অভিজিৎ দাস, গ্যাজেল মোহসেনজাদেহ এবং অ্যাপটির মালয়েশিয়ার অপারেশন হেড জুনায়েদ আজিজ।


সংবাদ সম্মেলনে ড. কামরুল আহসান জানান, বাংলাদেশ এবং ভারতের ফুটবলের হারানো ঐতিহ্য এবং জনপ্রিয়তাকে ফিরিয়ে আনতেই এমন বৈচিত্র্যময় একটি আয়োজন করা হয়েছে। এই দুই দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা দক্ষ কিশোর ফুটবলারদের খুজে বের করে উন্নত প্রশিক্ষনের কোন ব্যবস্থাই কার্যকর নেই। সেই ধারনা থেকেই হ্যালো সুপারস্টার’স অ্যাপ ইট্যালেন্ট হান্টের আয়োজন করতে যাচ্ছে। এই প্রতিযোগিতায় কিশোর ফুটবলাররা তাদের বিভিন্নদক্ষতা মোবাইলে ধারন করে হ্যালো সুপারস্টার’স অ্যাপে আপলোড করবে। কয়েকটি ধাপে যাচাই বাছাই করে বাংলাদেশ থেকে ১৮ জন এবং ভারত থেকে ১৮ জনকে নির্বাচন করা হবে ফাইনাল রাউন্ডের জন্য। ফাইনাল রাউন্ড শেষে ১২ জনকে সম্পূর্ণ বিনা খরচে পাঠানো হবে রিয়েল মাদ্রিদে উন্নত প্রশিক্ষনের জন্য। বাছাই প্রক্রিয়ায় বিচারক হিসেবে থাকবেন বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা ও ইউরোপের ফুটবলের তারকা কোচ ও ফুটবলাররা।
রিয়েল মাদ্রিদে যাওয়ার আগে ফাইনালিস্টদের ট্রেনিং দেয়া হবে মালয়েশিয়া, বাংলাদেশ ও ভারতের কোচ ও সাবেক ফুটবলারদের দিয়ে। মালয়েশিয়ার টিএইচ গ্লোবাল ফুটবল ক্যাম্পে ট্রেনিং শেষে পাঠানো হবে রিয়েল মাদ্রিদে। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, খুব শিগগীর ফুটবলের ই-ট্যালেন্ট হান্টের এই জমকালো আয়োজনের রেজিস্ট্রেশনসহ গোটা প্রক্রিয়ার বিস্তারিত বাংলাদেশ ও ভারতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here