পাকিস্তানজুড়ে সংঘর্ষ চলছে, নিহত ৮

0
86

খবর ৭১: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে মঙ্গলবার থেকে দেশটিতে চলমান বিক্ষোভে অন্তত আটজন নিহত হয়েছে। সংঘর্ষে আহত হয়েছে ২৯০ জনের বেশি মানুষ। এছাড়া আরও এক হাজার ৯০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার পাকিস্তানি সংবাদমাধ্যম ডন অনলাইন এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে তুলে নিয়ে যায় আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। পরে পুলিশ জানায়, আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভ শুরু করে ইমরান সমর্থকরা। তারা বেশ কয়েকটি প্রদেশে সেনানিবাসের ভেতরেও হামলা চালিয়েছে। বুধবার সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তারা কঠোরহস্তে এ ধরনের সহিংসতাকারীদের দমন করবে।

ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে বৃহস্পতিবার দিনভর বিক্ষোভ হয়েছে। ইসলামাবাদে বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষে আইনশৃঙ্খলা বাহিনীর ১৭ সদস্য আহত হয়েছে। বিক্ষোভকারীরা পুলিশ স্টেশনে হামলা চালিয়েছে এবং রেললাইন উপড়ে ফেলেছে।

ইসলামাবাদ পুলিশ পিটিআই সমর্থকদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা করেছে এবং পিটিআইয়ের দুই শতাধিক সমর্থককে আটক করেছে। রাওয়ালপিন্ডিতে দেড় হাজার সমর্থকের বিরুদ্ধে মামলা হয়েছে এবং ১৯০ জনেরও বেশি কর্মীকে আটক করা হয়েছে। লাহোরে একটি থানা ঘেরাও করে এবং আসবাবপত্র এবং সরকারি গাড়ি ভাঙচুর করা হয়েছে। ক্ষতি করে। পুলিশ প্রদেশজুড়ে ১ হাজার ৩৮০ জন বিক্ষোভকারীকে আটক করেছে। খাইবার পাখতুনখোয়ায় ব্যাপক সহিংস ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীরা রেডিও পাকিস্তান এবং বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের অফিসে অগ্নিসংযোগ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here