মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া সাময়িক স্থগিত

0
276

খবর ৭১: নতুন করে বিদেশি কর্মী নিয়োগের প্রক্রিয়া সাময়িকভাবে স্থগিত করেছে মালয়েশিয়া। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত দেশটিতে ফরেন ওয়ার্কার এমপ্লয়মেন্ট রিলাক্সেশন প্ল্যানের (পিকেপিপিএ) মাধ্যমে বিদেশি কর্মীদের কোটা আবেদন এবং তার অনুমোদন স্থগিত করেছে দেশটির সরকার।

খবর মালয় মেইল।
মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী ভি. সিভাকুমার বলেন, মঙ্গলবার (১৪ মার্চ) পর্যন্ত বিদেশি কর্মীদের জন্য বিভিন্ন খাতে ৯ লাখ ৯৫ হাজার ৩৯৬ টি কোটার অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। এরপরই কোটা আবেদন ও অনুমোদনের বিষয়টি স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, পিকেপিপিএ বিবেচনার পর এই কর্মীদের কোটা আবেদনে অনুমোদন দিয়েছে। যেসব খাতে কর্মীদের অনুমোদন দেওয়া হয়েছে, সেগুলোর মধ্যে ম্যানুফ্যাকচারিং, কনস্ট্রাকশন, প্ল্যান্টেশন, এগ্রিকালচার ও রেস্টুরেন্ট সার্ভিসের মতো খাতও রয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) এক বিবৃতিতে মন্ত্রী বলেন, কোটায় এখন পর্যন্ত অনুমোদন পাওয়া কর্মীরা শিল্পসহ অন্যান্য সংকটপূর্ণ খাতে বিদেশি কর্মীদের চাহিদা মেটাতে সক্ষম হবেন আশা করা যাচ্ছে।

তিনি বলেন, যে কর্মীরা কোটায় অনুমোদন পেয়েছেন, নিয়োগকর্তারা যেন এখন সুষ্ঠুভাবে তাদের নিয়ে আসতে পারেন, তা নিশ্চিতে সাময়িক সময়ের জন্য বিদেশি শ্রমিক নেওয়ার প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, যে নিয়োগকর্তাদের অনুমোদন রয়েছে, তাদের প্রতি আমার আহ্বান, এই সময়ের মধ্যে যেন তারা কর্মী নিয়োগের প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করেন।

ভি. সিভাকুমার বলেন, দেশে আসতে যাওয়া বিদেশি কর্মীদের সংখ্যা মন্ত্রণালয়ের অনুমোদিত কোটার তুলনায় এখনও অনেক কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here