বর্ষসেরার দৌড়ে মেসির সঙ্গে আছেন যারা

0
100

খবর৭১: খেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় অবদানের জন্য ১৯৯৯ সাল থেকে পুরস্কার দিয়ে আসছে জার্মান ফাউন্ডেশন ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডস’। তাদের এবারের বার্ষিক পুরস্কারের তালিকায় যারা মনোনয়ন পেয়েছেন তাদের তালিকা মঙ্গলবার প্রকাশ করা হয়েছে।

তালিকায় রয়েছে ছয়টি দল-আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল, ইংল্যান্ড নারী ফুটবল দল, ফ্রান্স জাতীয় রাগবি দল, গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স (এনবিএর দল), রেড বুল রেসিং (ফর্মুলা ওয়ান) ও রিয়াল মাদ্রিদ।

ব্যক্তিগত ছয়টি ক্যাটাগরিতে মনোনয়ন দিয়ে থাকে লরিয়াস-বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদ, বর্ষসেরা নারী ক্রীড়াবিদ, বর্ষসেরা দল, বর্ষসেরা ‘কামব্যাক’, বর্ষসেরা ‘ব্রেক–থ্রু’ ও বর্ষসেরা অ্যাকশন ক্রীড়াবিদ।

ব্যক্তিগত পারফরম্যান্সে ছেলেদের মধ্যে বর্ষসেরা ক্রীড়াবিদের মনোনয়ন পেয়েছেন ছয়জন, তারা হলেন-গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের বাস্কেটবল তারকা স্টিফেন কারি, সুইডিশ পোল ভল্টার আর্মান্দ দুপ্লান্তিস, ফ্রান্স জাতীয় ফুটবল দলের তারকা কিলিয়ান এমবাপ্পে, আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের তারকা লিওনেল মেসি, স্পেনের টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল ও রেড বুলের ডাচ ফর্মুলা ওয়ান চালক ম্যাক্স ভেস্তারপেন।

নারীদের বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায়ও ছয়জন মনোনয়ন পেয়েছেন, তারা হলেন-জ্যামাইকার স্প্রিন্টার শেলি অ্যান ফ্রেজার প্রাইস, যুক্তরাস্ট্রের সাঁতারু কেটি লেডেকি, যুক্তরাষ্ট্রের হার্ডলার ও স্প্রিন্টার সিডনি ম্যাকলাফিন-লেভরন, স্পেন নারী জাতীয় ফুটবল দলের তারকা অ্যালেক্সি পুতেয়াস, ২০২২ শীতকালীন অলিম্পিকে সোনাজয়ী যুক্তরাষ্ট্রের আলপাইন স্কিইয়িং তারকা মিকায়েলা শিফরিন ও পোল্যান্ডের টেনিস তারকা ইগা সিওনতেক।

প্রসঙ্গত, আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি এর আগে ২০২০ সালে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে যৌথভাবে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন। তবে রেকর্ড সর্বোচ্চ ৫বার বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here