বিপিএলের ৭ দলের চূড়ান্ত তালিকা প্রকাশ

0
34

খবর৭১ঃ
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিনটি আসরের জন্য ৭ দলের মালিকানা মনোনীত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

এই ৭ দলের জন্য সাত প্রতিষ্ঠানকে চূড়ান্ত করার পথে এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার এক বিজ্ঞপ্তিতে ফ্র্যাঞ্চাইজিগুলোর নাম প্রকাশ করে বিসিবি। যেখানে নতুন যুক্ত হয়েছে রংপুর বিভাগ।

বিপিএলের গত আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। রংপুর থেকে কোনো ফ্র্যাঞ্চাইজিকে ওই আসরে দেখা যায়নি। এবার বসুন্ধরা গ্রুপের মালিকায় রংপুর দল গঠন করেছে।

অর্থাৎ এবার থেকে বিপিএলে অংশ নিচ্ছে বরিশাল, খুলনা, ঢাকা, সিলেট, রংপুর, চট্টগ্রাম ও কুমিল্লা দল । নির্বাচিত সাত প্রতিষ্ঠানকে মালিকানার চূড়ান্ত প্রক্রিয়া সম্পন্ন করতে ডাকা হয়েছে।

রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, বিস্তারিত পর্যালোচনা ও মূল্যায়ন শেষে এই সাতটি প্রতিষ্ঠানকে বাছাই করেছে গভর্নিং কাউন্সিল।

বরিশালের মালিকানার জন্য মনোনীত হয়েছে ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনা দলের জন্য মাইন্ডট্রি লিমিটেড, ঢাকা দলের জন্য প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড, সিলেটের ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড, রংপুরের জন্য বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস লিমিটেড, চট্টগ্রামের ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার জন্য কুমিল্লা লেজেন্ডস লিমিটেড।

এবার বেক্সিমকো গ্রুপ ও জেমকন গ্রুপ দল কেনায় আগ্রহ দেখায়নি। শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অনাগ্রহ দেখালেও পরে তারা আসে।

আগামী ৫ জানুয়ারি থেকে পরবর্তী বিপিএল শুরুর সম্ভাব্য সময় ঠিক করে রেখেছে বিসিবি। চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রথমবারের মতো টানা আসরের সম্ভাব্য সময়ও নির্ধারণ করা হয়েছে। ২০২৪ সালের আসর হবে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালের আসর ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের সাতটি ফ্র্যাঞ্চাইজি –

দল মালিকানা

বরিশাল ফরচুন বরিশাল স্পোর্টস লি.

খুলনা মাইন্ডট্রি লি.

ঢাকা প্রগতি গ্রিন অটো রাইস মিলস লি.

সিলেট ফিউচার স্পোর্টস বাংলাদেশ লি.

রংপুর টগি স্পোর্টস লি. (বসুন্ধরা গ্রুপ)

চট্টগ্রাম ডেল্টা স্পোর্টস লি.

কুমিল্লা কুমিল্লা লিজেন্ডস লি.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here