পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক বিভাগের সদস্যের সৈয়দপুর টিএসসি পরিদর্শন

0
50

মিজানুর রহমান মিলন সৈয়দপুর থেকে :
নীলফামারীর সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) পরিদর্শন করেছেন পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম। আজ শনিবার সকালে কারিগরী শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন ১০০ উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন” প্রকল্পের আওতায় নির্মিত ওই শিক্ষা প্রতিষ্ঠানটি পরিদর্শনে আসেন তিনি।
সকালে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়ায় নির্মিত টিএসসি চত্বরে এসে পৌঁছলে অধ্যক্ষ প্রকৌশলী এ কে এম মোস্তাফিজুর রহমান তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান। পরে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম প্রতিষ্ঠানের কয়েকটি শ্রেণিতে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাসের কার্যক্রম প্রত্যক্ষ করেন। এ সময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের সাথে লেখাপড়ার বিষয়ে কথা বলেন এবং প্রতিষ্ঠানটির সার্বিক বিষয়ের খোঁজ নেন।

এ সময় তাঁর সঙ্গে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের অতিরিক্ত সচিব বেগম ইসরাত জাহান তসলিম ও উপ প্রধান (উপ-সচিব) নাহিদ-উল- মোস্তাক, টিএসসি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. সিরাজুল ইসলাম, সহকারী পরিচালক মোহাম্মদ জমিউল আখতার খোন্দকার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের রংপুর বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী তারিক আনোয়ার জাহিদী, নীলফামারীর নির্বাহী প্রকৌশলী এস এম শাহীনুর ইসলাম, গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ, সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম,শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নীলফামারীর উপ-সহকারী প্রকৌশলী মো. ময়নুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

১০০টি উপজেলায় একটি করে টিএসসি স্থাপন প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. সিরাজুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে সাব স্টেশন নির্মাণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এটি স্থাপিত হলে বিদ্যুৎ সমস্যা নিরসন হবে এবং শিক্ষা কার্যক্রম আরো ত্বরাম্বিত হবে। খুব শিগগিরিই এটি কাজ শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

উল্লেখ্য, দেশের ১০০টি উপজেলায় একটি করে টিএসসি স্থাপন প্রকল্পের আওতায় বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়ায় দেড় একর জায়গায় টেকনিক্যাল স্কুল ও কলেজটি স্থাপন করা হয়েছে। ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে স্থাপিত শিক্ষা প্রতিষ্ঠানটিতে ২০২১ সাল থেকে ষষ্ঠ ও নবম পাঠদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানটিকে অত্যন্ত মনোরম পরিবেশে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ১০০৮ জন শিক্ষার্থী অধ্যয়ণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here