বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে আরো ৩০ বছর আগে বাংলাদেশ এসডিজি অর্জন করতো

0
33

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে আরো ৩০ বছর আগে বাংলাদেশ এসডিজি অর্জন করতো। বর্তমানে বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িক সম্প্রীতির বীজ বুনতে এদেশের স্বাধীনতা এনেছিলেন। ভৌগলিকভাবে আমাদেরকে বাংলাদেশ নামক একটি সম্প্রীতির দেশ উপহার দিয়েছিলেন। তিনি চেয়েছিলেন এমন একটি দেশ হবে, যেখানে ধর্ম বর্ণ নিয়ে কোন ভেদাভেদ থাকবেনা। আজ তারই ধারাবাহিকতায় জাতির জনকের কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতির বাংলাদেশ গড়তে আইন শৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে কাজ করছেন। উন্নয়নের অগ্রযাত্রায় আমরা নিত্য সারথী হিসেবে কাজ করব।
শনিবার বেলা ১০ টার সময় বেনাপোল পোর্ট থানার সামনে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে একথা বলেন তিনি।

শার্শা ও বেনাপোল পোর্ট থানার আয়োজনে অনুষ্ঠিত এ ওপেন হাউজ ডে অনুষ্ঠানে তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আমাদেরকে এগিয়ে যেতে হবে, ধরে রাখতে হবে উন্নয়ন। আমাদের এ উন্নয়নকে থামিয়ে দিতে বারংবার দেশীয় ও আর্ন্তজাতিক ষঢ়যন্ত্রের সিকার হচ্ছে বাংলাদেশ। এখানে যারা পাকিস্তানি পেতাত্মা আছেন তারা এদেশের উন্নয়ন সহ্য করতে পারছেন না। সম্প্রীতির বাংলাদেশ গড়তে আইন শৃঙ্খলা বাহিনী আছে উন্নয়নের সাথে। এজন্য পাকিস্তানি পেতাত্মা যারা বাংলাদেশে আছেন তাদের এখানে বসবাস করার প্রয়োজন নেই, চলে যান।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, বাংলা, বাঙালি ও বঙ্গবন্ধু এক সুতোয় গাঁথা। দেশীয় ও আর্ন্তজাতিক সকল ষঢ়যন্ত্র রুখে দিয়ে আমাদেরকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে মাদককে না বলতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি আমাদের বাস্তবায়ন করতে হবে।

শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি) মামুন খানের সভাপতিত্বে ও নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য প্রদাণ করেন বেনাপোল স্থলবন্দরের পরিচালক মনিরুজ্জামান, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভুঁইয়া, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ¦ সামছুর রহমান, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস ও যশোর জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সালমা আলম।
এসময় আরো বক্তব্য প্রদাণ করেন বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, উলাশি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আয়নাল হক, পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফফার সরদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সামাজিক, প্রতিষ্ঠানিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ জনতা।

উক্ত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে শার্শা উপজেলার দুই থানার পুলিশ কর্মকর্তাসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর, ধর্মীয়, সামাজিক, রাজনৈতিক, প্রাতিষ্ঠানিক নেতৃবৃন্দ ও কয়েক হাজার সাধারণ জনতা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here